× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হাজারীবাগে গৃহবধূ হত্যা, দুই দিনের রিমান্ডে বাড়ির মালিক

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২৪ ২২:৩৯ পিএম

আপডেট : ২৪ জানুয়ারি ২০২৪ ০০:০০ এএম

হত্যার শিকার গৃহবধূ তানিয়া আক্তার। সংগৃহীত ছবি

হত্যার শিকার গৃহবধূ তানিয়া আক্তার। সংগৃহীত ছবি

হাজারীবাগে গৃহবধূ তানিয়া আক্তারকে জবাই করে হত্যা মামলায় প্রধান সন্দেহভাজন তানিয়ার বাড়ির মালিক শাহিনকে গ্রেপ্তার করেছে পুলিশ। হত্যাকাণ্ডের পর থেকেই পুলিশের নজরদারিতে থাকা শাহিনকে মঙ্গলবার (২৩ জানুয়ারি) গ্রেপ্তার দেখায় পুলিশ। পরে আদালতে তুলে জিজ্ঞাসাবাদের জন্য আবেদন করলে ২ দিনের রিমান্ডে পাঠান আদালত।

পুলিশের তদন্ত সংশ্লিষ্টরা জানিয়েছে, তানিয়াকে হত্যার ঘটনায় তার ভাই তম্ময় হাসান নীদ বাদী হয়ে গত সোমবার একটি মামলা করেন। মামলায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করা হয়েছে। তানিয়া হত্যার পর পুলিশ বিভিন্ন ধরনের আলামত সংগ্রহ করে। তানিয়ার মোবাইলের কললিস্ট পর্যালোচনা করে বাড়ির মালিক শাহিনের সঙ্গে কয়েক দফা কথাবার্তার প্রমাণ পাওয়াসহ কিছু বিষয় নিয়ে সন্দেহ হওয়ায় বাড়ির মালিক শাহিনকে গ্রেপ্তার করে পুলিশ। এখন হত্যাকাণ্ডের ক্লু উদঘাটনে তাকে জিজ্ঞাসাবাদ চলছে।

পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, পুলিশের ধারণা বাড়ির মালিক শাহিন তানিয়া হত্যায় কোনো না কোনোভাবে সংশ্লিষ্ট। সন্দেহ করার মতো বেশ কিছু তথ্য পুলিশ ইতোমধ্যে সংগ্রহ করেছে। গত ১৯ জানুয়ারি সন্ধ্যার পর থেকে তানিয়ার সঙ্গে তার বাবা মায়ের যোগাযোগ বন্ধ ছিল। তার আগ মুহুর্ত পর্যন্ত তানিয়ার সঙ্গে বাড়ির মালিক শাহিনের কয়েক দফা কথা হয়েছিল। দুজনের মোবাইলের কললিস্ট পর্যালোচনা করে বেশ গুরুত্বপূর্ণ কিছু ক্লু পেয়েছে পুলিশ। সেই কারণে তানিয়ার মরদেহ উদ্ধারের পর থেকে শাহিনকে পুলিশের নজরদারিতে রাখা হয়েছিল। ডিবি কার্যালয়েও শাহিনকে জিজ্ঞাসাবাদ করা হয়। আজ শাহিনকে পুলিশ নিজ হেফাজতে নিয়ে গ্রেপ্তার দেখায়।

তিনি জানান, জাতীয় নির্বাচনের সময় নৌকার কর্মী হয়ে হাজারীবাগ এলাকায় গণসংযোগও করেছিল তানিয়া। সেই সূত্র ধরে হাজারীবাগ এলাকার বাড়ির মালিক শাহিনের সঙ্গে তার পরিচয় হয়। পরিচয়ের সূত্র ধরে বাসা খুঁজতে গিয়ে শাহিনের আগ্রতে তার বাড়ির সাত তলায় বিনা ভাড়ায় উঠে তানিয়া। এর আগেও তানিয়া এভাবে একাকি থেকেছেন বিভিন্ন সময়ে।

পুলিশ জানিয়েছে, বিয়ের আগ থেকেই তানিয়া আক্তার ইভেন্ট ম্যানেজমেন্ট কাজের সঙ্গে যুক্ত। এ কাজের মাধ্যমে সে আর্থিক ও ব্যবসায়িকভাবে প্রতিষ্ঠিত হওয়ার টার্গেট ছিল। প্রথমে পরিচিতদের বিভিন্ন ধরনের অনুষ্ঠানে বিভিন্ন ইভেন্ট ম্যানেজম্যান্টের কাজ করতে শুরু করে তানিয়া। পরে ধীরে ধীরে তা ব্যবসায়িকভাবে শুরু করে। তানিয়ার লক্ষ্য ছিল সে একজন উদ্যোক্তা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করবে। কিন্তু তার আগেই সে খুন হয়েছে, তাও নৃসংসভাবে।

পরিবারের সদস্যদের বরাদ দিয়ে পুলিশ জানিয়েছে, তানিয়ার বিয়ে হয়েছিল ২০১৭ সালে কুমিল্লার বাসিন্দা মৃত আব্দুর রহিমের ছেলে আজিজুর রহিমের সঙ্গে। আজিজুর দেশের বাইরে থাকত। কিন্তু করোনার সময় দেশে ফিরে এসে আর ফেরত যায়নি। আজিজুর দেশে স্থায়ী হলেও তানিয়ে তার শ্বশুরবাড়িতে স্থায়ী হয়নি। মাঝেমধ্যে সেখানে গেলেও বেশিরভাগ সময় ঢাকায় থাকত। তানিয়া ইভেন্ট ম্যানেজম্যান্ট নিয়ে কাজ করার কারণে অনেকেটা নিজ স্বাধীনে চলাফেরা করত।

পুলিশের রমনা বিভাগের উপ কমিশনার মুহাম্মদ আশারফ হোসেন প্রতিদিনের বাংলাদেশকে জানান, তানিয়ার সঙ্গে শাহিনের পরিচয় বহু আগ থেকেই। তাদের দুজনের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্কও ছিল। 

গত রবিবার ২১ জানুয়ারি হাজারীবাগের মিতালি রোডের ১৭/১ নম্বর বাড়ির ৭ তলার ফ্লাটের একটি রুম থেকে গৃহবধূ তানিয়া আক্তারের জবাই করা মরদেহ উদ্ধার করে পুলিশ। মামলায় অভিযোগ করা হয়েছে, অজ্ঞাত এক বা একাধিক ব্যক্তি হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত। জবাই করে হত্যার পর হত্যার সঙ্গে জড়িতরা দরজায় লক করে পালিয়ে গেছে। ১৯ জানুয়ারি সন্ধ্যা থেকে ২১ জানুয়ারি ‍দুপুর সাড়ে ১২টার মধ্যে হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা