× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ক্রিকেটার স্বর্ণার চুরি যাওয়া আইফোনসহ গ্রেপ্তার আরেক ক্রিকেটারের স্বামী

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ৩১ জানুয়ারি ২০২৪ ২০:৩৭ পিএম

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৪ ২১:৪১ পিএম

দিনাজপুর থেকে আল আমিনকে গ্রেপ্তার করে র‍্যাব। ছবি: সংগৃহীত

দিনাজপুর থেকে আল আমিনকে গ্রেপ্তার করে র‍্যাব। ছবি: সংগৃহীত

জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তারের দুটি আইফোন ও ডলারসহ প্রায় সাড়ে পাঁচ লাখ টাকার মালামাল চুরির মামলায় আল আমিন দেওয়ান ওরফে আযান নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। বাহিনী জানিয়েছে, স্বর্ণার রুমমেট আরেক নারী ক্রিকেটারের স্বামী আল আমিন। গত সোমবার চুরির ঘটনায় ক্রিকেটার স্বর্ণার করা মামলায় তাকে মঙ্গলবার রাতে দিনাজপুর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারের পর তার কাছ থেকে চারটি আইফোনসহ ৫টি মোবাইল ফোন, প্রাইম ব্যাংকের একটি চেক বইয়ের পাতা, প্রাইম ব্যাংকের একটি মাস্টার কার্ড, বেশ কিছু বৈদেশিক মুদ্রা, তিনটি হাতঘড়ি, চারটি চেইন, দুটি আংটি ও একটি হ্যান্ডব্যাগ জব্দ করা হয়েছে জানিয়েছে র‍্যাব।

বুধবার (৩১ জানুয়ারি) র‌্যাবের মিডিয়া সেন্টারে এক প্রেস ব্রিফিংয়ে সংস্থাটির লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

তিনি বলেন, গত ২৯ জানুয়ারি রাজধানীর তেজকুনীপাড়া খেলাঘর মাঠে জাতীয় নারী ক্রিকেট দলের অলরাউন্ডার স্বর্ণা আক্তার ও তার সহযোগী খেলোয়াড়দের সঙ্গে অনুশীলনকালে দুটি আইফোন চুরি হয়। একইদিনে তার বাসা থেকে সাড়ে ৩ হাজার মার্কিন ডলার, ব্যাংকের চেক বই ও ভিসা কার্ডসহ মূল্যবান জিনিসপত্র চুরি হয়। ওই ঘটনায় ক্রিকেটার স্বর্ণা রাজধানীর শেরে বাংলা নগর থানায় চুরির মামলা করেন। চুরির ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিকে গ্রেপ্তারের লক্ষ্যে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‌্যাব। নজরদারি ও প্রযুক্তিগত তদন্তের মাধমে আল আমিনকে শনাক্ত ও গ্রেপ্তার করা হয়। 

কমান্ডার মঈন বলেন, আল আমিন নিজেকে গোয়েন্দা সংস্থার একজন কর্মকর্তার পরিচয় দিয়ে একজন নারী ক্রিকেটার সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্পর্ক করেন। একপর্যায়ে পরিচয়ের ১৭ দিনের মাথায় গত ১২ জানুয়ারি ওই নারী ক্রিকেটারকে বিয়ে করেন। বিয়ের পর আল আমিন রাজধানীর পূর্ব রাজাবাজার একটি ফ্ল্যাটে ওঠেন। ফ্ল্যাটটিতে তিন বছর ধরে ক্রিকেটার স্বর্ণা আক্তারের সঙ্গে ওই নারী ক্রিকেটারসহ চারজন বসবাস করে আসছিলেন। 

তিনি বলেন, সদ্য বিয়ে করা ওই নারী ক্রিকেটারের স্বামীকে বাসায় রেখে তারা তেজকুনিপাড়া খেলাঘর মাঠে অনুশীলনে যান। কিছুক্ষণ পর আল আমিন মাঠে এসে স্বর্ণার সঙ্গে কথা বলেন। ছবি তোলার কথা বলে স্বর্ণার আইফোন কোথায়, তা জানতে চান। নিজের কয়েকটি ছবি তুলে তিনি চলে যান। অনুশীলন শেষে স্বর্ণা ব্যাগ খুলে দেখেন, তার আইফোন ১৩ প্রো (যার মূল্য প্রায় ১ লাখ ১৮ হাজার টাকা) ও মিনি আইফোন ১৩ মিনি (যার মূল্য প্রায় ৮১ হাজার টাকা) নেই। পরে তিনিসহ অন্যরা ফ্ল্যাটে যান। গিয়ে দেখেন ফ্ল্যাটে তালা ঝুলছে। দারোয়ানকে ডেকে দরজা খুলে দেখেন, ঘরের সব জিনিসপত্র এলোমেলো অবস্থায় পড়ে আছে।

র‌্যাবের এই কর্মকর্তা বলেন, স্বর্ণার ব্যবহৃত একটি আইফোন আল আমিন রাজধানীর একটি পুরাতন মালামাল বিক্রির দোকানে ১১ হাজার টাকায় বিক্রি করেন। পরে বাসযোগে দিনাজপুর চলে যান। তার বিরুদ্ধে ঢাকা ও চাঁদপুরের বিভিন্ন থানায় চারটির বেশি মামলা আছে এবং তিনি তিনবার বিভিন্ন মেয়াদে কারাভোগ করেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা