× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিএসএমএমইউ অধ্যাপকের বিরুদ্ধে সহকর্মীকে যৌন নিপীড়নের অভিযোগ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:০৯ পিএম

আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২০ পিএম

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) নিউরোলজি বিভাগের এক অধ্যাপকের বিরুদ্ধে সহকর্মী নারী চিকিৎসককে যৌন নিপীড়নের অভিযোগে মামলা হয়েছে। গত শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শাহবাগ থানায় মামলাটি করেন একই বিশ্ববিদ্যালয়ের অন্য একটি বিভাগের একজন সহকারী অধ্যাপক।

আসামির বিরুদ্ধে ভুক্তভোগী নারী চিকিৎসকের কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ারও অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতিকার চেয়ে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী নারী। ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কমিটি গঠন করেছে।

শাহবাগ থানার ওসি মো. মোস্তাফিজুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বলেন, মামলা হওয়ার পর বাদীর সঙ্গে কথা বলে বিস্তারিত জেনেছে পুলিশ। ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি অভিযোগের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। তবে এ মুহূর্তে আসামিকে গ্রেপ্তার করার কোনো সিদ্ধান্ত হয়নি।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, ভুক্তভোগী ওই নারী বিশ্ববিদ্যালয়ে সহকারী অধ্যাপক হিসেবে তিন বছর ধরে কর্মরত। আসামি জ্যেষ্ঠ চিকিৎসক হওয়ায় তাকে নানা কাজের অজুহাতে প্রায়ই রুমে ডেকে নিতেন এবং এক দিন হঠাৎ জাপটে ধরে ছবি তুলে রাখেন। ওই ছবি দিয়ে ব্ল্যাকমেইল করতেন আসামি। এভাবে ৯ মাস ধরে আসামি বিভিন্নভাবে তাকে যৌন নিপীড়ন করছিলেন। তিনি তখন বিষয়টি মৌখিকভাবে সিনিয়র চিকিৎসকদের জানালেও কোনো প্রতিকার পাননি। বরং বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে লিখিত অভিযোগ দেওয়ার পর থেকে আসামি ও তার লোকজন নানাভাবে হুমকি দিতে শুরু করেন। অভিযোগের বিষয়ে ওই অধ্যাপকের সঙ্গে যোগাযোগ করা হলে তার দুটি মোবাইল ফোনই বন্ধ পাওয়া যায়।

ঘটনা তদন্তের জন্য পাঁচ সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয়টি। কমিটির প্রধান একজন প্রো-ভিসি। অন্য সদস্যদের মধ্যে ডিন ও বিভাগীয় চেয়ারম্যানরা রয়েছেন। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা