× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রেস্তোরাঁ ব্যবসায় সরকারি কর্মকর্তাদের ম্যানেজ করে চলতে হয় : মালিক সমিতি

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪ ১৪:৩৯ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৪ ১৫:৫৯ পিএম

মঙ্গলবার রাজধানীর পল্টনে রেস্তোরাঁ মালিক সমিতির সংবাদ সম্মেলন। ছবি : ফোকাস বাংলা

মঙ্গলবার রাজধানীর পল্টনে রেস্তোরাঁ মালিক সমিতির সংবাদ সম্মেলন। ছবি : ফোকাস বাংলা

দুর্নীতিবাজ সরকারি কর্মকর্তাদের ম্যানেজ করে হোটেল-রেস্তোরাঁ ব্যবসা পরিচালনা করতে হয় বলে অভিযোগ করেছেন বাংলাদেশ রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান। তিনি বলেন, স্থানীয় সরকার যত্রতত্র ট্রেড লাইসেন্স দিয়ে দিচ্ছে। সঠিকপথে লাইসেন্স না দেওয়ায় অনেকেই টেবিলের নিচ দিয়ে কাজ আদায় করছে। বেইলি রোডের দুর্ঘটনার জন্য সরকারের উদাসিনতাও দায়ী।

মঙ্গলবার (৫ মার্চ) বেলা ১১টায় রাজধানীর পল্টনে রেস্তোরাঁ মালিক সমিতির এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।  

তিনি বলেন, এখন পর্যন্ত ঢাকায় ৪০টি রেস্তোরাঁ বন্ধ করে দেওয়া হয়েছে। ১২টি লাইসেন্স থাকার পরও আজ সকালে নবাবী রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছে। আমাদের মতো ছোট ব্যবসায়ীদের দুর্নীতিবাজ কর্মকর্তাদের ম্যানেজ করেই চলতে হয়।

ঢাকার বিভিন্ন রেস্তোরাঁয় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে ঢাকার বিভিন্ন রেস্তোরাঁয় অভিযানের নামে তাণ্ডব চলছে। এ অবস্থা নিরসনে প্রধানমন্ত্রীর দপ্তরে চিঠি দেওয়া হয়েছে। আমাদের যাতে হয়রানি করা না হয়।  

বেইলি রোডের রেস্তোরাঁয় অগ্নিকাণ্ডের প্রসঙ্গ টেনে ইমরান হাসান বলেন, বেইলি রোডের রেস্তোরাঁয় অগ্নিকাণ্ডের ঘটনায় ভবন মালিকসহ সরকারি সব সংস্থা দায়ী। ওই ভবনে কয়েক দিন আগে একটি দুর্ঘটনা ঘটলেও মালিকপক্ষ কোনো ব্যবস্থা নেয়নি। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী সাক্ষাতের সময় দিলে সব সমস্যা নিয়ে তার সঙ্গে কথা বলা হবে। আর যদি সময় না দেন তাহলে সব চাবি নিয়ে প্রধানমন্ত্রীর অফিসে পাঠিয়ে দেব। বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থায় প্রায় এক হাজার চিঠি দেওয়া হয়েছে। আমাদের সমস্যা সমাধানে তারা সময় দেয় না। 

বেইলি রোডের অগ্নিকাণ্ডের ঘটনাকে স্মরণ করে আগামী ৭ মার্চ (বৃহস্পতিবার) কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করার কর্মসূচি হাতে নিয়েছে সমিতিটি। 

এতে উপস্থিত ছিলেন, রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি মো. ওসমান গনি, সহসভাপতি শাহ সুলতান খোকন, যুগ্ম মহাসচিব ফিরোজ আলম সুমন, সাংগঠনিক সম্পাদক তৌফিকুল ইসলাম। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা