× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ট্রান্সকম কার্যালয় থেকে নথিপত্র জব্দ করেছে পুলিশ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৪ ২২:৪২ পিএম

ট্রান্সকম কার্যালয় থেকে নথিপত্র জব্দ করেছে পুলিশ

দেশের বৃহত্তম শিল্প প্রতিষ্ঠান ট্রান্সকমের গুলশান কার্যালয় থেকে নথিপত্র জব্দ করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)। সম্পত্তি নিয়ে পারিবারিক বিরোধের জেরে করা মামলার তদন্তে বৃহস্পতিবার(২১ মার্চ) এসব নথিপত্র জব্দ করেছে পুলিশ। তবে কী ধরনের নথিপত্র জব্দ করা হয়েছে তা জানা যায়নি। 

মামলার তদন্ত সংস্থা পিবিআই কর্মকর্তারা বলছেন, মামলার তদন্ত এগিয়ে নিতে জব্দ নথিপত্র বিশ্লেষণ করা হবে। 

পিবিআইয়ের পুলিশ সুপার জাহাঙ্গীর আলম সাংবাদিকদের বলেন, আমাদের একটি টিম ট্রান্সকমের গুলশান কার্যালয়ে গিয়েছিল। তারা কার্যালয় থেকে  মামলা সংক্রান্ত বেশ কিছু নথিপত্র জব্দ করেছে। সেগুলো তদন্ত করে দেখা হবে। কী ধরনের নথি জব্দ করা হয়েছে জানতে চাইলে সে বিষয়ে কিছু জানাননি তিনি। 

গত ২২ ফেব্রুয়ারি ট্রান্সকম গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত লতিফুল রহমানের মেয়ে শাযরেহ হক বাদী হয়ে গুলশান থানায় তিনটি মামলা করেন। ট্রান্সকম গ্রুপের ১০০ কোটি টাকা আত্মসাৎ, সম্পত্তি দখল এবং অবৈধভাবে কোম্পানির শেয়ার হস্তান্তর করার অভিযোগ আনা হয়েছে মামলায়। 

শাযরেহ হক তার মামলায় মা শাহনাজ রহমান, বোন সিমিন রহমান ও ভাগ্নে যারাইফ আয়াত হোসেনসহ প্রতিষ্ঠানের বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাদের অভিযুক্ত করেন।

গুলশান থানা থেকে মামলাটি পিবিআইয়ের কাছে তদন্ত হস্তান্তর করা হয়। প্রতিষ্ঠানের আইন উপদেষ্টা ফখরুজ্জামান ভুইয়া, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) কামরুল হাসান, পরিচালক (করপোরেট ফাইন্যান্স) আব্দুল্লাহ আল মামুন, ম্যানেজার আবু ইউসুফ মো. সিদ্দিক এবং সহকারী কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ মোসাদ্দেককে গ্রেপ্তার করা হয়।  

দেশের অন্যতম বড় ব্যবসায়িক গ্রুপ ট্রান্সকম। গ্রুপটির অধীনে পরিচালিত কোম্পানির মধ্যে এসকেএফ ফার্মাসিউটিক্যালস, ট্রান্সকম বেভারেজেস, ট্রান্সকম ডিস্ট্রিবিউশন, ট্রান্সকম কনজিউমার প্রোডাক্টস, ট্রান্সকম ফুডস, ট্রান্সকম ইলেকট্রনিকস ও মিডিয়াস্টার অন্যতম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা