× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ইসরায়েলকে জাতিসংঘ থেকে বহিষ্কার দাবিতে ঢাকায় সমাবেশ আজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪ ০০:৪৪ এএম

আপডেট : ২৫ মার্চ ২০২৪ ০১:০০ এএম

ইসরায়েলকে জাতিসংঘ থেকে বহিষ্কার দাবিতে ঢাকায় সমাবেশ আজ

ইসরায়েলকে জাতিসংঘ থেকে বহিষ্কার ও যুদ্ধাপরাধী হিসেবে বিচারের দাবিতে সোমবার (২৫ মার্চ) ঢাকার জাতিসংঘ কার্যালয়ের সামনে ফিলিস্তিন সংহতি কমিটি সমাবেশ এবং স্মারকলিপি পেশ করবে।

রবিবার (২৪ মার্চ) ফিলিস্তিন সংহতি কমিটির সদস্য মযহারুল ইসলাম বাবলা স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে বলা হয়, ফিলিস্তিনে দখলদার ও গণহত্যাকারী ইসরায়েলকে জাতিসংঘ থেকে বহিষ্কার এবং যুদ্ধাপরাধী হিসেবে বিচারের দাবিতে ফিলিস্তিন সংহতি কমিটি, বাংলাদেশ-এর উদ্যোগে আজ সকাল ১১টায় ঢাকার আগারগাঁওয়ে জাতিসংঘ কার্যালয়ের সামনে সমাবেশ ও সমাবেশ শেষে জাতিসংঘ মহাসচিব বরাবর স্মারকলিপি পেশ করা হবে। সমাবেশে সভাপতিত্ব করবেন কমিটির আহ্বায়ক অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী।

ইসরাইলি আগ্রাসনের মধ্যেই সম্প্রতি গাজার লাইফলাইন খ্যাত রাফাহ ক্রসিংয়ের মিসর সীমান্ত পরিদর্শন করেছেন জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেস। সেখানে আশ্রয় নেওয়া ফিলিস্তিনিদের সরেজমিন পর্যবেক্ষণের পাশাপাশি অবরুদ্ধ উপত্যকায় ত্রাণ সরবরাহের বিষয়ে খোঁজখবর নেন তিনি। এ সময় অবিলম্বে গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানান গুতেরেস।

গত বছরের ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ইসরায়েলি হামলায় গাজায় এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি। নিখোঁজ রয়েছেন বহু মানুষ। হামলায় বাড়ি-ঘর হারিয়ে গৃহহারা হয়ে পড়েছেন ১০ লাখের বেশি ফিলিস্তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা