× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মেট্রোপলিটন প্রেসক্লাবের স্বাধীনতা দিবসের আলোচনা সভা

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ১৯:৫১ পিএম

মেট্রোপলিটন প্রেসক্লাবের স্বাধীনতা দিবসের আলোচনা সভা

রাজধানীর উত্তরায় মেট্রোপলিটন প্রেসক্লাবের মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় বক্তারা স্বাধীন বাংলাদেশ উপহার দেওয়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি চিরকৃতজ্ঞতা প্রকাশ করেন। একই সঙ্গে মুক্তিসংগ্রামে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করেন।

সভায় সভাপতিত্ব করেন মেট্রোপলিটন প্রেস ক্লাবের সভাপতি এইচ আর হাবিব। প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ডা. অরুপ রতন চৌধুরী। তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গভবনের অনুষ্ঠান শেষ করে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কল্যাণে তিনি উত্তরায় পৌঁছেছেন মাত্র ১৫ মিনিটে। এ জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, ২৫ মার্চ কালরাতে পাকিস্তানিদের ট্যাংক ও গোলার নির্বিচার হামলায় মানুষের আর্তনাদ শুনে আমি মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ নেই। মুক্তিযুদ্ধকালীন ক্লান্ত মুক্তিযোদ্ধাদের অবসাদ দূর করত স্বাধীনবাংলা বেতার কেন্দ্র। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস চর্চা করতে হবে।

সভায় প্রধান আলোচক ছিলেন মাহমুদ আল ফয়সাল। সভায় আরও অংশ নেন মেট্রোপলিটন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিজান বিন নূর, সাংবাদিক আনোয়ার হোসেন আকাশ, আতিকুর রহমান, জামিল আহমেদ প্রমুখ।

রাবিয়ান উত্তরার সভাপতি হাবিবুর রহমান সরদার, সাধারণ সম্পাদক আবু তাহের, বিশিষ্ট প্লাজমা বিজ্ঞানী মুশফেক রশিদসহ মেট্রোপলিটন প্রেসের সদস্যরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন সেলিম রেজা ও সমন্বয়ের দ্বায়িত্ব পালন করেন ইজাজুল।  

আলোচনা শেষে সভায় অংশগ্রহণকারী একসঙ্গে ইফতার করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা