× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব নিলেন ব্যারিস্টার খোকন

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪ ২২:৫২ পিএম

আপডেট : ০৪ এপ্রিল ২০২৪ ২৩:০৫ পিএম

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের ফুলের তোড়া দিয়ে গ্রহণ করা হয়। ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের ফুলের তোড়া দিয়ে গ্রহণ করা হয়। ছবি : সংগৃহীত

দলের সিদ্ধান্তের বিরুদ্ধে গিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন বিএনপির নেতৃত্বাধীন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল থেকে নির্বাচিত জ্যেষ্ঠ আইনজীবী এ এম মাহবুব উদ্দিন খোকন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) বিকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় নির্বাচনের (২০২৪-২৫) আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করা হয়। এরপর নির্বাচিত সভাপতি হিসেবে বক্তব্য দেন মাহবুব উদ্দিন খোকন। এর আগে বিদায়ী কার্যনির্বাহী কমিটির সদস্যরা সদ্য নির্বাচিত সভাপতি মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক শাহ মঞ্জুরুল হকসহ নির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যদের ফুলের তোড়া দিয়ে গ্রহণ করেন।

জানা গেছে, সমিতির কার্যনির্বাহী কমিটির ১৪ পদের মধ্যে সভাপতি ও সদস্যের ৩টি পদসহ ৪টি পদে বিএনপিপন্থী নীল প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন। অন্যদিকে সহসভাপতির ২টি পদ, সম্পাদক ১টি, কোষাধ্যক্ষ ১টি, সহসম্পাদকের ২টি পদ ও সদস্যের ৪টিসহ ১০টি পদে জয় পেয়েছেন আওয়ামী লীগ নেতৃত্বাধীন বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা।

এর আগে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য সমর্থিত ও সমমনা আইনজীবীদের সঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এ এম মাহবুব উদ্দিন খোকনের মতবিনিময় সভা করেন। সেখানে তিনি দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে যাবেন কিনা মতামত চাইলে উপস্থিত আইনজীবীরা যাওয়ার পক্ষে মত দেন। পরে তিনি বার্ষিক সাধারণ সভায় যোগ দেন।

বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে খোকন এবং সদস্যপদে নির্বাচিত তিনজনকে দায়িত্ব গ্রহণ থেকে বিরত থাকতে গত ২৭ মার্চ চিঠি দেয় বিএনপির আইনজীবীদের সংগঠন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা