× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নোয়াখালীতে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

নোয়াখালী থেকে নাগরিক সাংবাদিক রুবেল পাটোয়ারী

প্রকাশ : ২০ জুলাই ২০২৩ ১৬:৩৫ পিএম

আপডেট : ২০ জুলাই ২০২৩ ১৭:৪৬ পিএম

নোয়াখালীতে সাত দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

‘গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি’ স্লোগানে নোয়াখালীতে সাত দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে উপকূলীয় বন বিভাগ ও জেলা প্রশাসনের উদ্যোগে জেলা ঈদগাহ মাঠে এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। 

শুরুতে বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা উপলক্ষে একটি বর্ণাঢ্য র‍্যালি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সবাইকে এগিয়ে আসতে হবে। বেশি বেশি বৃক্ষরোপণ করতে হবে। দিন দিন আমাদের পরিবেশ অনেক উত্তপ্ত হয়ে উঠছে। তাই বৃক্ষরোপণের বিকল্প নেই। আগামীর সুন্দর প্রজন্মের জন্য বৃক্ষরোপণ অব্যাহত রাখতে হবে।’

নোয়াখালী উপকূলীয় বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা ফরিদ মিঞার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাজিমুল হায়দার, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আবদুস সালাম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোর্তাহীন বিল্লাহ, সাবেক অধ্যক্ষ কাজী রফিক উল্যাহ, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ভূইয়া, সহকারী বন সংরক্ষক কাজী তারিকুর রহমান, রেঞ্জ কর্মকর্তা এ এস এম মহি উদ্দিন প্রমুখ। 

২০ জুলাই থেকে শুরু হওয়া এ মেলা চলবে আগামী ২৬ জুলাই বুধবার পর্যন্ত। মেলায় বিভিন্ন ফলজ ও বনজ গাছের ২৩টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত বৃক্ষমেলা সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা