× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে ছাত্রদল নেতা নিহতের ১৮ দিন পর আদালতে বাবার অভিযোগ

রূপগঞ্জ (নারায়াণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ : ২২ নভেম্বর ২০২২ ১৬:২০ পিএম

আপডেট : ২২ নভেম্বর ২০২২ ১৬:২২ পিএম

গত ৩ নভেম্বর নিহত ছাত্রদল নেতা অনিক হাসান।

গত ৩ নভেম্বর নিহত ছাত্রদল নেতা অনিক হাসান।

ছেলে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে দাবি করার ১৮ দিন পর আদালতে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড ছাত্রদলের সহ-সভাপতি ও ডাচ বাংলা ব্যাংক ভুলতা শাখার সিকিউরিটি গার্ড অনিক হাসানের বাবা আমির হোসেন। 

তার ছেলে অনিককে গত ৩ নভেম্বর ছাত্রদলের মশাল মিছিল শেষে বাড়ি ফেরার পথে ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা পিটিয়ে গাড়ি চাপা দিয়ে হত্যা করেছে বলে নারায়ণগঞ্জের আদালতে অভিযোগ করেছেন। 

মঙ্গলবার (২২ নভেম্বর) সকালে নিহত অনিকের বাবা আমির হোসেন বাদি হয়ে ১৪ জনকে আসামি করে নারায়ণগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক হাকিম কাউসার আলমের আদালতে অভিযোগটি করেন।  

পরে আদালত এ বিষয়ে কোনো সাধারণ ডায়েরি বা জিডি, অপমৃত্যু মামলা বা অন্য কোনো মামলা হয়েছে কিনা তা তদন্ত করে রূপগঞ্জ থানাকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার আদেশ দিয়েছেন। 

প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মাহাফুজুর রহমান হুমায়ুন। 

আদালতে দেওয়া আমির হোসেনের ওই অভিযোগে আসামি করা হয়েছে যুবলীগ নেতা রাশেদ ভুইয়া, ইকবাল সিকদার, শাহ আলম, বাবু ওরফে কালাই বাবু, রাসেল, শাহিন মিয়া, জাহাঙ্গীর মোল্লা, ওবায়দুর, আলাউদ্দিন, মিজান, রাজিব, রানা, রিফাত, ছাত্রলীগ কর্মী ইমরানকে। 

অভিযোগে আমির হোসেন উল্লেখ করেন, গত ৩ নভেম্বর সন্ধ্যায় ভুলতা ফ্লাইওভার সড়কে ছাত্রদল নেতা-কর্মীরা মশাল মিছিল বের করেন। ওই মিছিলে অংশ নিয়েছিলেন অনিক। মিছিল শেষে অটোরিকশা করে বাড়ি ফেরার পথে ছাত্রলীগ-যুবলীগ কর্মীরা অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে অনিক হাসানের উপর হামলা চালিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে অনিককে ট্রাকের নিচে ফেলে দেয়া হয়। পরে তাকে মুমুর্ষ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রূপগঞ্জ থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। 

তবে অনিক নিহতের পরের দিন তার পরিবারের সদস্যরা দাবি করেছিলেন, অনিক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বিষয়টি নিয়ে কারও কোনো অভিযোগ নেই। 

আদালতে অভিযোগের বিষয়ে উপজেলা যুবলীগের সভাপতি কামরুল হাসান তুহিন বলেন, ‘এ ঘটনার সঙ্গে যুবলীগ-ছাত্রলীগের সম্পৃক্ততা নেই। অনিক হাসানের পরিবারের সদস্যরাই বলেছে অনিক ব্যাংক থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় মারা গেছে। আমাদের লোকজনকে নিয়ে ষড়যন্ত্র করা হচ্ছে। কারও স্বার্থ হাসিল করতে মিথ্যা অভিযোগ করা হয়েছে।’

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, ‘এ ঘটনায় অনিক হাসানের পরিবার থেকে কেউ কোনো লিখিত অভিযোগ দেয়নি। এ ছাড়া পরিবারকে বাড়িতে গিয়ে অভিযোগ দিতে বলা হয়েছিল। বিজ্ঞ আদালতের কোনো নির্দেশনাও আমরা পাইনি। পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেব।’ 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা