× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আওয়ামী লীগ লুটপাট করে নতুন অর্থনীতি গড়েছে : আমীর খসরু

জামালপুর সংবাদদাতা

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০২৩ ১৯:৩৯ পিএম

আপডেট : ০৩ জানুয়ারি ২০২৩ ১৯:৪৯ পিএম

জামালপুর জেলা বিএনপি আয়োজিত সভায় বক্তব্য রাখেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি : প্রবা

জামালপুর জেলা বিএনপি আয়োজিত সভায় বক্তব্য রাখেন আমীর খসরু মাহমুদ চৌধুরী। ছবি : প্রবা

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, আওয়ামী লীগের লোকজন লুটপাট করে নতুন অর্থনীতি গড়ে তুলেছে। যার নাম আওয়ামী মডেল অব ইকোনোমিকস। এই অর্থনীতি গড়েছে লুটপাটের জন্য। এখানে মানুষের কিছু নেই, তাই এই রূপরেখা।

মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকালে জামালপুর জেলা বিএনপি আয়োজিত আন্দোলনের ১০ দফা ও রাষ্ট্র কাঠামো মেরামত রূপরেখা, ব্যাখ্যা ও বিশ্লেষণ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, যে রাষ্ট্র আওয়ামী লীগ ভেঙে ফেলেছে, ধ্বংস করে ফেলেছে, যে রাষ্ট্রে মানুষ জীবনের নিরাপত্তা হারিয়ে ফেলেছে। আইনের শাসন নাই, ভোটেরও অধিকার নাই।

তিনি বলেন, রাষ্ট্র কাঠামো মেরামতের রূপরেখা দেওয়ার পরে আওয়ামী লীগের মুখ বন্ধ হয়ে গেছে, তারা এটাকে বিরোধীতা করার কোনো ভাষা খুঁজে পায়নি। আওয়ামী লীগ ক্ষমতায় যাওয়ার জন্য, ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের সংবিধানকে ইচ্ছামতো পরিবর্তন করে দলীয় সংবিধানে পরিণত করেছে। এই সংবিধান পরিবর্তন করা ছাড়া দেশ পরিচালনা করা কঠিন হবে। আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে বিদায় করলেই হবে না এসব সংস্কার বাস্তবায়ন ছাড়া রাষ্ট্র পরিচালনা সম্ভব হবে না।

শহরের স্টেশন রোডের দলীয় কার্যালয়ের পাশের একটি ভবনে সভাটি অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সভাপতি মো. ফরিদুল কবির তালুকদার শামীমের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুনসহ অন্যরা।

আলোচনা সভায় সাবেক স্বাস্থ্য উপমন্ত্রী সিরাজুল হক, সাবেক সংসদ সদস্য সুলতান মাহমুদ বাবুসহ জেলা, উপজেলাসহ বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা