× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কিশোরগঞ্জে কৃষক হত্যায় একজনের মৃত্যুদণ্ড, ৬ জনের যাবজ্জীবন

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩ ১৫:২২ পিএম

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩ ১৬:৪৪ পিএম

কিশোরগঞ্জ জজ কোর্ট। সংগৃহীত

কিশোরগঞ্জ জজ কোর্ট। সংগৃহীত

কিশোরগঞ্জের বাজিতপুরে কৃষক আমিরুল হককে হত্যা মামলায় একজনকে মৃত্যুদণ্ড ও ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাস বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-১-এর বিচারক মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক এ রায় দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম।

মামলায় মৃত্যুদণ্ড পাওয়া আসামি হলেন কুদ্দুস মিয়া। যাবজ্জীবন সাজা পাওয়া আসামিরা হলেন কুদ্দুস মিয়ার বড় দুই ভাই আবুল কালাম, ধলু মিয়া, ধলু মিয়ার ছেলে ফুকন মিয়া (পলাতক), সোনাফর আলী, মুকুল মিয়া ও তার ছেলে নিকুল মিয়া। সাজাপ্রাপ্তরা সবাই বাজিতপুরের পশ্চিম কুতুবপুর গ্রামের বাসিন্দা।

রায় ঘোষণার সময় ফুকন মিয়া ছাড়া অন্য আসামিরা উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণ থেকে জানা গেছে, জমিসংক্রান্ত বিষয়ে কৃষক আমিরুল হকের সঙ্গে আসামিদের আগে থেকেই বিরোধ চলছিল। ২০১৫ সালের ১০ অক্টোবর রাত ২টার দিকে আমিরুল হকের বাড়িতে হামলা চালান আসামিরা। তারা আমিরুলকে পিটিয়ে ও বল্লমের আঘাতে হত্যা করে পালিয়ে যান।

ঘটনার পরদিন ১১ অক্টোবর নিহতের বড় ছেলে শরীফ মিয়া সাতজনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে বাজিতপুর থানায় একটি হত্যা মামলা করেন। মামলাটি প্রথমে বাজিতপুর থানার তৎকালীন উপপরিদর্শক জাহাঙ্গীর আলম তদন্ত করেন। পরে মামলাটি পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) স্থানান্তর করা হয়। কিশোরগঞ্জ সিআইডির পুলিশ পরিদর্শক শহিদুল ইসলাম খান মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ১ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দেন। দীর্ঘ সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার মামলাটির রায় ঘোষণা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা