× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বিশ্ব ইজতেমা : সাদপন্থিদের কাছে ময়দান হস্তান্তর

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩ ১৭:২১ পিএম

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩ ১৭:৪৩ পিএম

প্রথম পর্বের ইজতেমা শেষে দ্বিতীয় পর্বের জন্য সাদপন্থিদের কাছে মাঠ হস্তান্তর করা হয়।  প্রবা ফটো

প্রথম পর্বের ইজতেমা শেষে দ্বিতীয় পর্বের জন্য সাদপন্থিদের কাছে মাঠ হস্তান্তর করা হয়। প্রবা ফটো

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের আয়োজকদের কাছে টঙ্গীর ইজতেমা ময়দান হস্তান্তর করা হয়েছে। মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে গাজীপুর জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের এটি বুঝিয়ে দেওয়া হয়। এর পরপরই মাঠ গুছিয়ে নেওয়ার কাজ শুরু করেছেন সাদপন্থিরা। 

গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে ইজতেমাস্থল বুঝে নিয়ে দুপুরে দ্বিতীয় পর্বের আয়োজকদের কাছে তা হস্তান্তর করা হয়েছে। তাদের যাতে কোনো অসুবিধা না হয় সেজন্য যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়েছে। আশা করি, সবার সহযোগিতায় প্রথম পর্বের মতো দ্বিতীয় পর্বও সুন্দরভাবে সম্পন্ন হবে। 

তাবলিগের সাদপন্থি কমিটির সদস্য মো. মিজান বলেন, দুপুরে জেলা প্রশাসকের কাছ থেকে মাঠ বুঝে পেয়েছি। বুধবার থেকে আমাদের সাথীরা জমায়েত হবেন। এর আগেই পুরো মাঠ গুছিয়ে নেওয়া হবে। 

গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ জানান, মাঠ পরিচ্ছন্নতার জন্য সিটি করপোরেশনের সার্বক্ষণিক গার্বেজ ট্রাকসহ প্রায় ৬০০ পরিচ্ছন্নতাকর্মী মোতায়েন রয়েছে। ময়দানের দক্ষিণ পাশে তুরাগ-তীরে বর্জ্য ফেলার জন্য অস্থায়ীভাবে ডাম্পিং পয়েন্ট তৈরি করা হয়েছে। 

মাঠ হস্তান্তর অনুষ্ঠানে গাজীপুর সিটি করপোরেশনের সচিব আব্দুল হান্নান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুনুল করিম, গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার মো. ইব্রাহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ছাড়া প্রথম পর্বের জুবায়েরপন্থি মুরব্বি প্রকৌশলী মাহফুজ, মিডিয়া সমন্বয়কারী জহির ইবনে মুসলিম, সাদপন্থি মুরব্বি প্রকৌশলী শাহ মো. মহিবুল্লাহ, প্রকৌশলী মো. নূর মোহাম্মদ, ড. মো. আব্দুস সালাম, ড. রেজাউল করিম, হাজী মনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। 

আগামী ২০ জানুয়ারি সকালে আমবয়ানের মধ্য দিয়ে শুরু হবে ইজতেমার দ্বিতীয় পর্ব। ২২ জানুয়ারি আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা