× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাপান বাংলাদেশের উন্নয়ন সহযোগী : রাষ্ট্রদূত কিমিনোরি

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩ ১৯:২০ পিএম

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৩ ১৯:৫৪ পিএম

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালকদের সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের সভা। প্রবা ফটো

চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালকদের সঙ্গে জাপানি রাষ্ট্রদূতের সভা। প্রবা ফটো

জাপান বাংলাদেশের উন্নয়ন সহযোগী হয়ে কাজ করছে বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি।

তিনি বলেন, কানেক্টিভিটি বৃদ্ধির লক্ষ্যে মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর ও চট্টগ্রাম-কক্সবাজার সড়ক সম্প্রসারণের কাজ করে যাচ্ছে জাপান। এ ছাড়া জাপান বাংলাদেশের স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে ঢাকা মেট্রোরেল, ঢাকা বিমানবন্দরের টার্মিনাল নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের কাজ করছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকালে চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালকদের সঙ্গে মতবিনিময়কালে জাপানের রাষ্ট্রদূত এসব কথা বলেন।

এ সময় অংশীদারত্বের ভিত্তিতে আগামীতে বাণিজ্য ও বিনিয়োগের পরিবেশ আরও সহজ করার মাধ্যমে ব্যবসা সম্প্রসারণের আশাবাদ ব্যক্ত করেন কিমিনোরি।

সভায় চট্টগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলম, সিনিয়র সহসভাপতি তরফদার মো. রুহুল আমিন, সহসভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক এ কে এম আক্তার হোসেন, মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান টুটুল, নাজমুল করিম চৌধুরী শারুন, শাহজাদা মো. ফৌজুল আলেফ খান, মো. ইফতেখার ফয়সাল, এস এম তাহসিন জোনায়েদ ও তানভীর মোস্তফা চৌধুরীসহ জাপান দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

সভায় মাহবুবুল আলম জানান, জাপান এক্সটারনাল ট্রেড অর্গানাইজেশন (জেটরো) ও জাপান-বাংলাদেশ চেম্বারকে সঙ্গে নিয়ে শিগগিরই চট্টগ্রামে বে অব বেঙ্গল গ্রোথ সামিট আয়োজনের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

তিনি বলেন, জাপানের বে অব বেঙ্গল গ্রোথ বেল্ট ইনিশিয়েটিভের আওতায় বাংলাদেশে চলমান মাতারবাড়ী গভীর সমুদ্রবন্দর নির্মিত হলে তা দেশের অর্থনীতিতে গেম চেঞ্জারে পরিণত হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা