× ই-পেপার প্রচ্ছদ জাতীয় রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত ফিচার শিল্প-সংস্কৃতি ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লাইভ লেখক আর্কাইভ কনভার্টার

জেলায় জেলায় রবীন্দ্র সম্মেলনের আয়োজন করা দরকার: খাদ্যমন্ত্রী

নওগাঁ প্রতিবেদক

৩০ জানুয়ারি ২০২৩ ১৫:১১ পিএম

প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। প্রবা ফটো

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাঙালি যতবার সভ্যতার সংকটে পড়েছে ততবারই কবি তার কবিতা, গল্প, সংগীত ও সুরে জাতিকে সঠিক পথনির্দেশনা প্রদান করেছেন। প্রকৃতপক্ষে বিশ্ব কবি রবীন্দ্রনাথ ঠাকুর তার লেখনীর মাধ্যমে বাঙালির আত্মপরিচয় জাগিয়ে তুলেছিলেন। তাই রবীন্দ্রনাথের চেতনা নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে জেলায় জেলায় রবীন্দ্র সম্মেলনের আয়োজন করা দরকার।

আগামী ৩ থেকে ৫ মার্চ পর্যন্ত জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের ৪১তম জাতীয় সম্মেলন নওগাঁয় অনুষ্ঠিত হতে যাচ্ছে। তারই প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেছেন।  

সোমবার বেলা সাড়ে ১১টা থেকে নওগাঁ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

এ সময় পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিল্টন চন্দ্র রায়, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মো. শাহনেওয়াজ, এফবিসিসিআই পরিচালক ও নওগাঁ চেম্বার অব কমার্সের সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ নওগাঁ’র সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসেনসহ জেলা পর্যায়ের বিভিন্ন কর্মকর্তারা, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। 

খাদ্যমন্ত্রী আরও বলেন, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর তার লেখা কবিতা, গল্প, গান, প্রবন্ধ ও নাটকসহ সাহিত্যের বিভিন্ন মাধ্যম বিশ্ব দরবারে তুলে ধরে বাঙালি জাতিকে সমৃদ্ধ করেছেন। কবির এই চেতনা এবং কৃতিত্বকে নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে জেলায় জেলায় রবীন্দ্র সম্মেলনের আয়োজন করা দরকার।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এই আয়োজনের অনুষ্ঠানমালায় থাকবে সহস্রকণ্ঠে রবীন্দ্র সংগীত পরিবেশন, পতিসরে রবীন্দ্র প্রীতি সম্মেলন ও স্মৃতিচারণ, রবীন্দ্রনাথের চিত্রকর্ম প্রদর্শন এবং কবি গুরুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা। 

সম্মেলনে আসাদুজ্জমান নূর, রামেন্দু মজুমদার, রেজোয়ানা চৌধুরী বন্যাসহ দেশবরেণ্য শিল্পীরা অংশগ্রহণ করবেন বলে প্রস্তুতি সভায় জানানো হয়। 

শেয়ার করুন-

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯, +৮৮০১৮১৫৫৫২৯৯৭ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা