× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

হালদা ভ্যালি চা বাগানের এমডির বিরুদ্ধে মামলা

ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৫:২১ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৫:৪২ পিএম

হালদা ভ্যালি চা বাগানের এমডি নাদের খান। সংগৃহীত ছবি

হালদা ভ্যালি চা বাগানের এমডি নাদের খান। সংগৃহীত ছবি

সরকারি জমি দখল করে লেক খনন করার অভিযোগে ফটিকছড়ি উপজেলার হালদা ভ্যালি চা বাগানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাদের খানের বিরুদ্ধে মামলা করেছেন নারায়ণহাট ইউনিয়নের ভূমি অফিসের সহকারী কর্মকর্তা আবু বক্কর।

রবিবার (২৯ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় ভূজপুর থানায় মামলাটি করা হয়।

ভূজপুর থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহম্মদ হেলাল উদ্দিন ফারুকী বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, হালদা ভ্যালি চা বাগানের ভেতর বেআইনি ও অবৈধভাবে মাটি খনন করে সরকারি জমির ক্ষতিসাধন করায় নাদের খানের বিরুদ্ধে মামলাটি হয়েছে। আমরা মামলাটি তদন্ত করে দেখব।

এর আগে রবিবার (২৯ জানুয়ারি) দুপুরে চা বাগানের ভেতরে লেক খনন করায় হালদা ভ্যালি চা বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে এক বছর ও এক্সক্যাভেটর চালক গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

চা বাগান এলাকায় সরকারি রাস্তার ওপর নির্মিত গেটটি উন্মুক্ত করে সার্বক্ষণিক খোলা রাখার জন্য নির্দেশনা দেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাব্বির রাহমান সানি।

ইউএনও সাব্বির রহমান সানি সাংবাদিকদের বলেন, আনন্দপুর (হালদা ভ্যালি) চা বাগানের অভ্যন্তরে বাদুড়খিল নামক স্থানে টিলার পাদদেশে অবৈধভাবে একটি লেক খনন করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ এর ধারা ৪ (চ) লঙ্ঘন করার অপরাধে একই আইনের ধারা-১৫ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। চা বাগানের ভেতরে অবৈধভাবে লেক খনন করায় হালদা ভ্যালি চা বাগানের সহকারী ব্যবস্থাপক মহসিন হোসেনকে এক বছর ও এক্সক্যাভেটর চালক গৌতম দাশকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সূত্র জানায়, ২০১৭ সালে রামগড়–সীতাকুণ্ড সংরক্ষিত বনাঞ্চলে অনুপ্রবেশ করে দখলের অভিযোগে করা মামলায় হালদা ভ্যালির তৎকালীন ব্যবস্থাপক মো. জাহাঙ্গীর আলম ও সহকারী ব্যবস্থাপক রাজিব আহম্মদ কারাভোগ করেন। বন বিভাগের জমি দখল ও মাটি কাটার জন্য নারায়ণহাট রেঞ্জের বন কর্মকর্তা অন্তত ২১টি মামলা করেছিলেন এই চা বাগানের বিরুদ্ধে। সংরক্ষিত বনাঞ্চলে সব ধরনের অবৈধ কার্যক্রম বন্ধে বনে অনুপ্রবেশে ২০১৭ সালে স্থিতাবস্থা জারি করেন আদালত। তবে আদালতের নির্দেশ অমান্য করেই বনের পাহাড় কাটার অভিযোগ উঠেছে হালদা ভ্যালি টি এস্টেট কর্তৃপক্ষের বিরুদ্ধে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা