× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জেলেকে আক্রমণের দুদিন পর ফের বাঘের গর্জন, আতঙ্কে স্থানীয়রা

বাগেরহাট প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৫:৩৪ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:১৭ পিএম

সংগৃহীত ফটো

সংগৃহীত ফটো

বাগেরহাটের মোরেলগঞ্জের পশ্চিম আমুরবুনিয়া গ্রামে বাঘের আক্রমণের শিকার হন এক জেলে। দুই দিন পর একই গ্রামের বাসিন্দারা কয়েকবার শুনতে পেয়েছেন বাঘের গর্জন। এতে স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। বিষয়টি জানিয়ে মাইকিং করে প্রচার চালিয়ে সতর্ক করেছে বন বিভাগ। স্থানীয়রা ও বন বিভাগের সদস্যরা রাত জেগে পাহারা দিয়েছেন বাঘ।

সোমবার সকালে (৩০ জানুয়ারি) সকালে সুন্দরবন পূর্ব বন বিভাগের জিউধরা স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, রবিবার রাতে পশ্চিম আমুরবুনিয়া গ্রামের বাসিন্দারা বাঘের গর্জন শুনতে পেয়েছেন। সারারাত বন বিভাগের সদস্য ও স্থানীয়রা মিলে বাঘ পাহারা দিয়েছেন। বন বিভাগের পক্ষে মাইকিং করে সতর্ক করা হচ্ছে।

সুন্দরবনের কোল ঘেঁষে অবস্থিত বাগেরহাটের মোরেলগঞ্জের পশ্চিম আমুরবুনিয়া গ্রাম। মাঝখানে ভোলা নদী সুন্দরবন ও এই গ্রামটিকে পৃথক করেছে। নদীটির নাব্যতা হারিয়ে শুকিয়ে গেছে। এতে সুন্দরবন থেকে সহজে লোকালয়ে বাঘ প্রবেশ করতে। সর্বশেষ গত শুক্রবার (২৭ জানুয়ারি) সকালে এই নদীতে মাছ ধরতে গিয়ে বাঘের আক্রমণের শিকার হন এক জেলে। 

বন বিভাগের কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, ‘ভোলা নদী শুকিয়ে যাওয়ায় সহজে লোকালয়ে বাঘ প্রবেশ করতে পারে। লোকালয়ের আশপাশে কোথাও বাঘ অবস্থান করছে। ধারণা করছি, সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের সুধীরের সিলা ও মিস্ত্রির সিলা এলাকায় বাঘ গর্জন করেছে। স্থানীয়রা আতঙ্কে রয়েছে। বন বিভাগ সতর্ক অবস্থায় আছে। আশা করি কোনো সমস্যা হবে না।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা