× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাইবান্ধায় মাদ্রাসার দুই পদে নিয়োগ নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া

গাইবান্ধা প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:৩০ পিএম

নিয়োগ নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করেন অধ্যক্ষ সাইদুর রহমান সরকার। প্রবা ফটো

নিয়োগ নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় সংবাদ সম্মেলন করেন অধ্যক্ষ সাইদুর রহমান সরকার। প্রবা ফটো

গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার মাঠের বাজার আবু বক্কর ফাজিল ডিগ্রি মাদ্রাসায় অফিস সহকারী কাম হিসাব সহকারী এবং অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটরের দুই শূন্য পদে নিয়োগ নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়েছে। গত শুক্রবার (২৭ জানুয়ারি) নিয়োগ পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে। বিষয়টি নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

এ অবস্থায় মাদ্রাসা অধ্যক্ষ সাইদুর রহমান সরকার সোমবার (৩০ জানুয়ারি) গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে সংবাদ সম্মেলনে ঘটনার ‘ব্যাখ্যা’ দেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নিয়োগ পরীক্ষা চলাকালীন নাজমুল হক প্রধান তার লোকজন নিয়ে এসে অধ্যক্ষর কক্ষে হামলা চালায়। এ সময় তিনি বলেন, তার চাচা মাহমুদুল হক ও মামাতো ভাই হাফিজুর রহমানকে নিয়োগ দিতে হবে। না দিলে খবর আছে।

অধ্যক্ষ জানান, চাপ প্রয়োগের পরও তাদের নিয়োগ দিতে রাজি না হওয়ায় মাদ্রাসা কমিটি, শিক্ষক ও নাজমুল হক প্রধানের লোকজনের  মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। পরে পলাশবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের সহযোগিতায় ঘটনা নিয়ন্ত্রণে আসে। পরে নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়।

অধ্যক্ষ সাইদুর রহমান সরকার বলেন, দুই পদে নিয়োগকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করায় সংবাদ সম্মেলন করে ‘প্রকৃত’ ঘটনা তুলে ধরতে এই সংবাদ সম্মেলন করা হচ্ছে।

পলাশবাড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুজ্জামান নয়ন বলেন, লোক নিয়োগে চাপ প্রয়োগ করা ও অধ্যক্ষের উপর হামলার ঘটনা নিয়ন্ত্রণ করতে পুলিশের সহযোগিতা নেওয়া হয়। ওই নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা