× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জল-স্থল-আকাশপথে অভিযানে সক্ষম বিজিবি : নতুন মহাপরিচালক

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৬:৪৮ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৭:২০ পিএম

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে কথা বলেন বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক। প্রবা ফটো

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে কথা বলেন বিজিবির নবনিযুক্ত মহাপরিচালক। প্রবা ফটো

বর্ড়ার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা জল, স্থল ও আকাশপথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম বলে জানিয়েছেন বাহিনীটির নতুন মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান।

তিনি বলেছেন, বর্তমানে বিজিবি জল, স্থল ও আকাশপথে যেকোনো অভিযান পরিচালনা করতে সক্ষম। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশ গড়তে সক্রিয় ভূমিকা রাখতে চায় বাহিনীটি। তিনি বিজিবিকে বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তোলার উদ্যোগ নেন।

সোমবার (৩০ জানুয়ারি) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন। রবিবার (২৯ জানুয়ারি) বিজিবি মহাপরিচালকের দায়িত্ব পান তিনি।

বাহিনীটির অতীত স্মরণ করে বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের সব কাজের অনুপ্রেরণা। তিনি স্বাধীনতার পরপর যুদ্ধবিধ্বস্ত ইপিআরকে (স্বাধীনতা পূর্ববর্তী সময়ে সীমান্তরক্ষী বাহিনী) বিডিআর নামে পুনর্গঠন করেন। এর মাধ্যমে তিনি এ বাহিনীকে নবজীবন দান করেন।’

তিনি বলেন, “এই বাহিনীকে বিশ্বমানের আধুনিক সীমান্তরক্ষী বাহিনী হিসেবে গড়ে তুলতে ‘বর্ডার গার্ড বাংলাদেশ আইন-২০১০’ প্রণয়ন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে ‘বর্ডার গার্ড বাংলাদেশ ভিশন-২০৪১’-এর পরিকল্পনা গ্রহণ করেন তিনি। বিজিবির মতো ঐতিহাসিক ও ঐতিহ্যবাহী বাহিনীর মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।”

দেশমাতৃকার স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় এবং দেশের মানুষের কল্যাণে সবাইকে নিয়ে একসঙ্গে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন তিনি।

এদিন দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান বিজিবির নতুন মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান। এ সময় বিজিবির একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করে। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও কল্যাণ কামনা করে দোয়া করেন তিনি। পরে মহাপরিচালক বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে সই করেন। এ সময় বিজিবি সদর দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, যশোর রিজিয়ন কমান্ডার, গোপালগঞ্জ জেলা প্রশাসন, পুলিশের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা