× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বরিশালে বাল্কহেডের ধাক্কায় ট্রলারডুবি, একজনের মৃত্যু

বরিশাল প্রতিবেদক

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩ ১৮:৪৬ পিএম

আপডেট : ৩০ জানুয়ারি ২০২৩ ১৮:৫১ পিএম

অলংকরণ প্রবা।

অলংকরণ প্রবা।

বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জে পৃথক দুই নৌ দুর্ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। নিখোঁজ হয়েছেন দুই জেলে।

সোমবার ভোরে লঞ্চের ধাক্কায় মেহেন্দিগঞ্জে ট্রলার ডুবে দুই জেল নিখোঁজ রয়েছেন। অপর ঘটনাটি ঘটে রবিবার রাতে জেলার গৌরনদীতে। উপজেলার আড়িয়াল খাঁ নদের শাখা নদীতে বালুবোঝাই বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী ট্রালার ডুবে নিখোঁজ যাত্রীর মরদেহ সোমবার সকালে উদ্ধার করা হয়েছে। 

মুলাদী উপজেলার নাজিরপুর নৌ-পুলিশের ইনচার্জ পরিদর্শক প্রদীপ কুমার মিত্র জানান, রবিবার রাত সাড়ে ৮টার দিকে গৌরনদী উপজেলার হোসনাবাদ ও মুলাদীর খোয়াঘাট থেকে ট্রলার সাহেবের চরের উদ্দেশে আটজন যাত্রী যাচ্ছিলেন। এ সময় আড়িয়াল খাঁ নদের একটি শাখা নদী পার হওয়ার সময় বালুভর্তি বাল্কহেড খেয়ার ট্রলারটিকে ধাক্কা দিলে সেটি ডুবে যায়।

ট্রলারে থাকা সাতজন যাত্রী তীরে উঠতে পারলেও নান্নু বেপারী নিখোঁজ থাকে। গতকাল গৌরনদী ফায়ার সার্ভিসের ডুবুরিরা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায়। সোমবার সকাল ১১টায় হোসনাবাদ লঞ্চঘাট এলাকা থেকে নান্নু বেপারীর লাশ উদ্ধার করা হয়।

পরিদর্শক প্রদীপ কুমার মিত্র জানান, এ ঘটনায় বাল্কহেড ও ৫ কর্মচারীকে আটক করা হয়েছে। মৃতের পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা গ্রহণ করবো। 

এদিকে বরিশালের মেহেন্দিগঞ্জের কালাবদর নদীতে কুয়াশায় নিয়ন্ত্রণ হারানো লঞ্চের ধাক্কায় চারটি মাছ ধরা নৌকা ডুবে যায়। এতে দুই জেলে নিখোঁজ রয়েছে।

এ ঘটনায় বিক্ষুব্ধ জেলে ও স্থানীয়রা লঞ্চে ভাংচুর, কর্মচারীদের মারধর করে গুরুতর আহত করা, মালামাল ও টাকা লুট করেছে বলে এমভি প্রিন্স অব রাসেল-৫ লঞ্চের সুপারভাইজার জানিয়েছেন।

এছাড়াও বিক্ষুব্ধরা নৌ-পুলিশের উপর চড়াও হওয়ার চেষ্টা করেছিলেন।

সোমবার ভোর সাড়ে ৪টার সময় মেহেন্দিগঞ্জের চর শেফালী লঞ্চঘাট এলাকায় এ ঘটনা ঘটেছে।

নিখোঁজ জেলেরা হলেন- হিজলা উপজেলার বরজালিয়া ইউনিয়নের বাসিন্দা মো. বাকীউল্লাহ সিকদার এবং একই ইউনিয়নের লক্ষীপুর গ্রামের বাকের মৃধা।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা