× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঠাকুরগাঁওয়ে ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোতে ২৪ লাখ টাকা অনুদানের ঘোষণা

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:৪২ এএম


ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোতে ২৪ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ। প্রবা ফটো

ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোতে ২৪ লাখ টাকা দেওয়ার ঘোষণা দিয়েছে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগ। প্রবা ফটো

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে প্রতিমা ভাঙচুরের ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত ১২টি মন্দিরের প্রতিটিতে ২ লাখ টাকা অনুদানের ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্ডি মন্দিরে আওয়ামী লীগের আয়োজিত জরুরি আলোচনা সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাদেক কুরাইশী ১২ লাখ টাকা এবং স্থানীয় সংসদ সদস্যের জ্যেষ্ঠ ছেলে, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম ১২ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন।

সাদেক কুরাইশী বলেন, বালিয়াডাঙ্গী উপজেলায় সকল ধর্মের মানুষেরা মিলেমিশে বসবাস করে আসছে। হঠাৎ করেই এই শান্তিপ্রিয় জনপদে হিন্দু সম্প্রদায়ের মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনাটি সত্যিই দুঃখজনক। বাংলাদেশ আওয়ামী লীগ হিন্দু সম্প্রদায়ের পাশে আছে, সবসময় থাকবে। আমাদের উপর আস্থা রাখবেন। এ ঘটনার সাথে যারাই জড়িত থাকুক না কেন, তাদের কোনো ছাড় নেই। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় বলেন, বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা, চাড়োল ও পাড়িয়া ইউনিয়নে ১৪টি মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আমরা এ ঘটনায় জড়িতদের দ্রুততম সময়ে সুষ্ঠু তদন্তপূর্বক শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডির হরিবাসর মন্দির কমিটির সভাপতি যতীন্দ্রনাথ সিংহ বলেন, গত ৫ তারিখ রবিবার আমি বাদী হয়ে বালিয়াডাঙ্গী থানা অজ্ঞাতদের নামে একটি মামলা দায় করি। আজ ৪ দিন হয়ে গেল কিন্তু কেউ গ্রেপ্তার হয়নি। এতে আমরা সবাই আতঙ্কে আছি। ৪ দিন ধরে রাত জেগে গ্রামের মানুষ মন্দিরগুলো পাহারা দিচ্ছে। 

এ বিষয়ে বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ডন বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা দিয়ে ঘটনাটি তদন্ত করছি। আশা করি অল্প সময়ের মধ্যেই প্রকৃত অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

গত শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত বালিয়াডাঙ্গী উপজেলার ধনতলা, চাড়োল ও পাড়িয়া ইউনিয়নে বিভিন্ন গ্রামের ১৪টি মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর মধ্যে ধনতলা ইউনিয়নে ৯টি, চাড়োল ইউনিয়নে একটি এবং পাড়িয়া ইউনিয়নে ৪টি মন্দিরের প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় রবিবার বিকালে বালিয়াডাঙ্গী থানায় একটি মামলা দায়ের করেন ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডির হরিবাসর মন্দির কমিটির সভাপতি যতীন্দ্রনাথ সিংহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা