× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঠাকুরগাঁওয়ে প্রতিমা ভাঙচুর

ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোতে ২৪ লাখ টাকা অনুদান ঘোষণা

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিবেদক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০০ পিএম

ঠাকুরগাঁওয়ে ১২টি মন্দিরে এক রাতে ভাঙা হয় ১৪টি প্রতিমা। প্রবা ফাইল ফটো

ঠাকুরগাঁওয়ে ১২টি মন্দিরে এক রাতে ভাঙা হয় ১৪টি প্রতিমা। প্রবা ফাইল ফটো

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে প্রতিমা ভাঙচুরের ঘটনায় জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত মন্দিরগুলোতে অনুদানের ঘোষণা দেওয়া হয়েছে। আক্রান্ত ১২টি মন্দিরের প্রতিটিতে ২ লাখ করে মোট ২৪ লাখ টাকার অনুদান ঘোষণা করা হয়েছে। 

বুধবার (৮ ফেব্রুয়ারি) উপজেলার ধনতলা ইউনিয়নের সিন্দুরপিন্ডি মন্দিরে আওয়ামী লীগের এক জরুরি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সাদেক কুরাইশী ১২ লাখ টাকা অনুদানের ঘোষণা দেন। স্থানীয় সংসদ সদস্যের পুত্র, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলামও অনুরূপ ঘোষণা দেন। 

সাদেক কুরাইশী বলেন, বালিয়াডাঙ্গী উপজেলায় সব ধর্মের মানুষ মিলেমিশে বসবাস করে আসছে। হঠাৎ করেই এই শান্তিপ্রিয় জনপদে হিন্দু সম্প্রদায়ের মন্দিরের প্রতিমা ভাঙচুরের ঘটনা সত্যিই দুঃখজনক। বাংলাদেশ আওয়ামী লীগ হিন্দু সম্প্রদায়ের পাশে আছে, সব সময় থাকবে। আমাদের ওপর আস্থা রাখবেন। এ ঘটনায় যারাই জড়িত থাকুক না কেন, তাদের কোনো ছাড় নেই। 

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় বলেন, ১৪টি মন্দিরের প্রতিমা ভাঙচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। জড়িতদের দ্রুততম সময়ে শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডির হরিবাসর মন্দির কমিটির সভাপতি যতীন্দ্রনাথ সিংহ বলেন, বালিয়াডাঙ্গী থানায় অজ্ঞাতদের নামে অভিযোগ দিয়েছি। চার দিন হয়ে গেল কিন্তু কেউ গ্রেপ্তার হয়নি। রাত জেগে মানুষ মন্দির পাহারা দিচ্ছে। 

বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম ডন বলেন, আমরা সর্বোচ্চ চেষ্টা করে তদন্ত করছি। আশা করি অল্প সময়ের মধ্যেই প্রকৃত অপরাধীকে শনাক্ত করে আইনের আওতায় আনা যাবে। 

গত শনিবার রাতে বালিয়াডাঙ্গী উপজেলার ১৪টি মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় পরদিন রবিবার থানায় অভিযোগ করেন ধনতলা ইউনিয়নের সিন্দুরপিণ্ডির হরিবাসর মন্দির কমিটির সভাপতি যতীন্দ্রনাথ সিংহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা