× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নাটোরে বিদ্যালয় মাঠে নির্মাণসামগ্রী ভোগান্তিতে শিক্ষার্থীরা

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:০১ পিএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪৮ পিএম

নাটোরে গুরুদাসপুরে সোনাবাজু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফেলে রাখা হয়েছে রাস্তার সংস্কারের নির্মাণসামগ্রী। প্রবা ফটো

নাটোরে গুরুদাসপুরে সোনাবাজু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফেলে রাখা হয়েছে রাস্তার সংস্কারের নির্মাণসামগ্রী। প্রবা ফটো

নাটোরের গুরুদাসপুরে সোনাবাজু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ফেলে রাখা হয়েছে রাস্তা সংস্কারের নির্মাণসামগ্রী। এতে ব্যাহত হচ্ছে শিক্ষার্থীদের খেলাধুলা, শরীর চর্চা; পাশাপাশি নষ্ট হচ্ছে স্কুলের পরিবেশ।

স্কুলটির শিক্ষকদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় এক মাস ধরে সোনাবাজু থেকে নাজিরপুর অভিমুখী ৬ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য বিদ্যালয়ের মাঠে নির্মাণসামগ্রী রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স পিংকি কনস্ট্রাকশান। এতে মাঠজুড়ে ছড়িয়ে পড়েছে পাথরের কুচি। শিক্ষার্থীদের খেলাধুলা, শরীর চর্চা ও পড়াশোনার পরিবেশ বিনষ্ট হচ্ছে। শিক্ষক ও এলাকাবাসী সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্মাণসামগ্রী সরিয়ে নিতে বললেও প্রতিষ্ঠানটি কোনো ব্যবস্থা নেয়নি। এতে ভোগান্তিতে পড়া শিক্ষক-শিক্ষার্থীরা সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমান বলেন, বিদ্যালয় মাঠে নির্মাণসামগ্রী রাখতে নিষেধ করা হয়েছিল। কিন্তু তারা মানেননি।

দীর্ঘদিন ধরে নির্মাণ কাজে ব্যবহার করা নির্মাণসামগ্রী বালুমিশ্রিত পাথর, বালু ও পাথরের খোয়া ফেলে রাখায় স্থানীয়দের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা প্রকৌশলী মিলন মিয়া বলেন, সোনাবাজু থেকে নাজিরপুর অভিমুখী ৬ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য বিদ্যালয়ের মাঠে নির্মাণসামগ্রী রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে ঠিকাদারকে সেগুলো সরিয়ে নিতে বলা হয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আশফাক জেমস বলেন, রাস্তা সংস্কার সরকারি কাজ। অন্য কোথাও জায়গা না পেয়ে নির্মাণসামগ্রী ওই বিদ্যালয় মাঠে রাখা হয়েছে। অভিযোগের কারণে কাজ স্থগিত রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় বলেন, সমস্যা সমাধান করে ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ করতে নির্দেশ দেওয়া হয়েছে। নির্দেশনা না মানলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা