× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার

কক্সবাজার প্রতিবেদক

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:১৬ পিএম

আপডেট : ২৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৪৫ পিএম

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন শনিবার (২৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হচ্ছে। মোট ৮৫২ জন ভোটার তাদের ভোটে ১৭ জনকে নির্বাচিত করবেন।

১৭ পদের জন্য রাজনৈতিক বিবেচনায় পৃথক দুটি প্যানেলে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোহাম্মদ বারেক জানিয়েছেন, শনিবার সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দুটি কেন্দ্রে টানা ভোট গ্রহণ চলবে। যার জন্য সকল প্রকার প্রস্তুতি শেষ করেছেন। এর মধ্যে চকরিয়া কেন্দ্রে ভোটার সংখ্যা ৬৭, কক্সবাজার কেন্দ্রে ৭৮৫।

তিনি জানান, মূলত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্যসংখ্যা এগারোশর বেশি। কিন্তু নবায়নযোগ্য হয়ে ভোট প্রদানের জন্য ভোটার হিসেবে ৮৫২ জনের তালিকা হালনাগাদ হয়েছে।

নির্বাচন কমিশনারের দেওয়া তথ্যমতে, এবারের নির্বাচনে রাজনৈতিক বিবেচনায় সরাসরি দুটি প্যানেল থেকে ১৭ করে ৩৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি প্যানেলের কোনো পদেই নারী আইনজীবী প্রার্থী হননি।

এর মধ্যে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামী লীগের নেতৃত্বাধীন প্যানেলটি ‘সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ’ প্যানেল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে। যে প্যানেলটিতে সভাপতি প্রার্থী সদ্যসাবেক সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন সোহেল, সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ তারেক।

বিএনপি-জমায়াত নেতৃত্বাধীন প্যানেলটি ‘আইনজীবী ঐক্য পরিষদ’ প্যানেল হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছে। যেখানে সভাপতি পদে অ্যাডভোকেট সিরাজুল ইসলাম-৪, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আবু তাহের সিকদার প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশনার সিনিয়র আইনজীবী মোহাম্মদ বারেক জানিয়েছেন, ১৭ জন নির্বাচিত হলেও জেলা আইনজীবী সমিতির কার্যকরী কমিটি ২০ জনের। নির্বাচনের পরে চকরিয়া, মহেশখালী ও কুতুবদিয়া চৌকি আইনজীবী সমিতি থেকে তিনজন সদস্য কো-অপ্ট করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা