× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুরে সাংবাদিকদের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে মামলা

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৩ মার্চ ২০২৩ ১৬:২৪ পিএম

আপডেট : ০৪ মার্চ ২০২৩ ১৫:৫৩ পিএম

সাংবাদিকদের উপর হামলায় আহত কয়েকজন সাংবাদিক হাসপাতালে চিকিৎসা নেন। প্রবা ফটো

সাংবাদিকদের উপর হামলায় আহত কয়েকজন সাংবাদিক হাসপাতালে চিকিৎসা নেন। প্রবা ফটো

গাজীপুর সদরের নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোরাদ আলী একটি বিরোধপূর্ণ মাছের প্রজেক্ট ও বাঁধ পরিদর্শনে সাংবাদিকদের নিয়ে যাওয়ার পর সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত বাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান খানসহ ৬ জনের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করেছেন প্রত্যক্ষদর্শী ও স্থানীয় বাসিন্দা নুরু খান নামে একজন। হামলার পর রাতে মামলাটি করা হয়। তবে এখনো কেউ গ্রেপ্তার না হওয়ায় সাংবাদিকসহ অনেকে ক্ষোভ জানিয়েছেন।

বৃহস্পতিবার (২ মার্চ) সকালে গাজীপুর সদর উপজেলার বাড়িয়া ইউনিয়নে এ ঘটনা ঘটে।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করে বলেন, 'হামলার ঘটনায় নুরু খান নামে এক ব্যক্তি একটি মামলা করেছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।'

ইউএনও মোরাদ আলী বলেন, ‘বুঝে উঠতে পারিনি এমন ঘটনা ঘটবে। তবে এ বিষয়ে আইনি ও প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।'

নুরু খান বলেন, হাবিবুর রহমান খান, মাইদুল ইসলাম, সফিজ উদ্দিন ওরফে সাফি, সবুজ, মোবারক খান ও কাঞ্চন নেতৃত্বে সাংবাদিক, আমি ও স্থানীয়দের উপর হামলা করে। পরে তাদের বিরুদ্ধে জয়দেবপুর থানায় মামলা করেছি।

হামলায় আহত সাংবাদিকরা হলেন- একাত্তর টিভি ও দৈনিক মানবজমিন পত্রিকার গাজীপুরের স্টাফ রিপোর্টার ইকবাল আহমদ সরকার, আরটিভির স্টাফ রিপোর্টার আজহারুল হক ও মানবকণ্ঠ পত্রিকার প্রতিনিধি শামসুল হক ভুঁইয়াসহ স্থানীয় কয়েকজন।

আহতরা বলেন, গাজীপুর সদরের বাড়ীয়া ইউনিয়নের চিলনী, রোসাদিয়া ও কুমুন এলাকায় বিলে জমি ঘিরে নির্মিত একটি বাঁধ কেটে দিয়ে কৃষকের জমি ও খাল অবমুক্ত করার দাবি জানিয়ে গ্রামবাসীদের পক্ষে উপজেলা প্রশাসনে আবেদন করা হয়। এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য মেহের আফরোজ চুমকির কাছেও সহযোগিতা চান তারা। 

এ বিষয়ে গত সপ্তাহে দৈনিক মানবজমিন পত্রিকায় ও আজকের গাজীপুর পত্রিকায় রিপোর্ট প্রকাশিত হয়। এ ছাড়া চেয়ারম্যানের বিরুদ্ধে এ নিয়ে মানববন্ধনের খবর মাই টিভিসহ বিভিন্ন মিডিয়াতে প্রচারিত হয়। এরপর রাতে গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ মোরাদ আলী সাংবাদিক ইকবাল আহমদ সরকারকে ফোন দিয়ে জানান, সকালে তিনি বাড়ীয়ায় যাবেন। সাংবাদিকদের ঘটনাস্থলে যাওয়ার অনুরোধ জানান তিনি। 

বৃহস্পতিবার সকাল ১০টার দিকে আবার ফোন দিয়ে সাংবাদিককে জানান, তিনি উপজেলা থেকে রওনা হয়েছেন, তাদেরকেও চলে যেতে বলেন। এরপর তাদের সাথে ঘটনাস্থলে গেলে একপর্যায়ে সাংবাদিকদের আগে প্রকাশিত ও প্রচারিত রিপোর্টের কথা উল্লেখ করে অতর্কিতে হামলা চালিয়ে মারধর করা হয়। পরে আহত সাংবাদিকরা শহীদ তাজউদ্দিন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা