× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে সড়ক অবরোধ, গাড়িতে আগুন

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ০১:২৬ এএম

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে সড়ক অবরোধ ও একটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সংগৃহীত ফটো

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে সড়ক অবরোধ ও একটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। সংগৃহীত ফটো

পঞ্চগড়ে গুজব ছড়িয়ে সড়ক অবরোধ ও একটি গাড়িতে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শনিবার (৪ মার্চ) রাত ১০টার দিকে শহরের ট্রাকস্ট্যান্ড এলাকায় সড়ক অবরোধ করে গাড়িটিতে আগুন দেওয়া হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, রাত ৯টার দিকে কয়েকজন যুবক শহরে গুজব রটায় যে, আহমদনগরে আহমেদিয়া সম্প্রদায়ের লোকজন দুজনকে হত্যা করেছে। গুজব রটানোর কিছুক্ষণ পরই কিছু যুবক লাঠিসোটা নিয়ে সড়কে অবস্থান নেয়। এসময় তারা সেখানে কয়েকটি দোকানেও ভাঙচুর চালায়। একপর্যায়ে তারা সড়ক অবরোধ করে একটি গাড়িতে আগুন দেয়।

গুজব ছড়িয়ে পঞ্চগড়ে অরাজকতা তৈরি চেষ্টা চলছে বলে রাতে শহরে মাইকিং করেছে প্রশাসন। জনসাধারণকে নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য আহ্বান জানানো হয়।

পঞ্চগড়ের আহমদনগরে আহমদিয়া সম্প্রদায়ের ৩ দিনব্যাপী সালানা জলসা বন্ধের দাবিতে গত শুক্রবার বিক্ষোভ মিছিল করে ইসলামী আন্দোলনসহ ধর্মভিত্তিক কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা। এ সময় মিছিলে বাধা দেওয়ায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে দুজন নিহত হয়েছেন।

শহরের বিভিন্ন পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট, অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি মোতায়েন রয়েছে। জোরদার টহল দিচ্ছে আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি।

বিকালে পঞ্চগড় পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা জানিয়েছেন, ‘পরিস্থিতি শান্ত রয়েছে। শহরের বেশ কয়েকটি পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছে। আহমদিয়া সম্প্রদায়ের লোকজন সালানা জলসা ছেড়ে চলে গেছেন। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে কৌশল অবলস্বন করেছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা