× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভালোবাসার উচ্চতায় জয়ী তারা

আব্দুর রহমান মিল্টন,ঝিনাইদহ

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ১২:০৫ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ১৭:৫১ পিএম

কুষ্টিয়ার করিমপুরে শনিবার ৪২ ইঞ্চি উচ্চতার আল-আমিন ও আসমা খাতুনের মধ্যে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ে বাড়িতে ভিড় জমান হাজারো মানুষ। প্রবা ফটো

কুষ্টিয়ার করিমপুরে শনিবার ৪২ ইঞ্চি উচ্চতার আল-আমিন ও আসমা খাতুনের মধ্যে বিয়ে অনুষ্ঠিত হয়। বিয়ে বাড়িতে ভিড় জমান হাজারো মানুষ। প্রবা ফটো

আল-আমিনের বিয়ের জন্য কনে খুঁজতে গিয়ে দীর্ঘদিন ধরে দুশ্চিন্তায় ছিলেন তার বাবা-মা। বয়স ৩২ হলেও তার উচ্চতা মাত্র ৪২ ইঞ্চি।

অন্যদিকে আসমা খাতুনের মা-বাবারও একই চিন্তা। তার উচ্চতাও ৪২ ইঞ্চি। বর-কনে খোঁজার তিক্ত-মধুর পালার এক পর্যায়ে দুই পরিবারের মধ্যে বিয়ে নিয়ে আলাপ হয়। অবশেষে আল আমিন আর আসমার বিয়ে হওয়ায় খুশি উভয় পরিবার।

গত শুক্রবার কুষ্টিয়ার ইবি থানার করিমপুর গ্রামে কনে আসমা খাতুনের বাড়িতে বিয়ে অনুষ্ঠিত হয়। এমন বিয়ের খবরে আত্মীয়-স্বজন সবার মাঝে আনন্দ-উল্লাস দেখা গেছে। নব দম্পতিকে দেখতে গতকাল শনিবার সকাল থেকে বরের বাড়িতে ভিড় করছেন অসংখ্য মানুষ। অনেকে তাদের জন্য নিয়ে এসেছেন নানা রকমের উপহার।

আল আমিন ঝিনাইদহের শৈলকুপা উপজেলার চর-বাখরবা গ্রামের আব্দুল খালেকের ছেলে। কনে আসমা খাতুন কুষ্টিয়া জেলার ইবি থানার করিমপুর গ্রামের আকমল জোয়াদ্দারের মেয়ে। বিয়ের পর শনিবার নববধূর সাজে আসমা এসেছেন বরের বাড়ি। 

আল-আমিনের বাবা আব্দুল খালেক কৃষিকাজ করেন। তার ৫ ছেলে ও ১ মেয়ের মধ্যে আল-আমিন সবার ছোট। তিনি জানান, ছেলেকে বিয়ে দেওয়ার জন্য অনেক চেষ্টা করেছি। এতদিন কনে মেলেনি। এখন আমরা ভীষণ খুশি। তারা সুখী হোক এই আমাদের দোয়া।

আসমা খাতুনের বড় বোন শিউলী খাতুন জানান, তার বাবা কৃষিকাজ করেন। তারা ৪ বোন ১ ভাই। আসমার বিয়ে নিয়ে এতদিন পরিবারের মধ্যে একটা দুশ্চিন্তা ছিল। শেষ পর্যন্ত তাকে বিয়ে দিতে পেরে পরিবারের সবাই খুশি হয়েছেন। আনন্দ উৎসব করেই তার বিয়ে দেওয়া হয়েছে।

আল-আমিনের ভাবি রিনা খাতুন বলেন, আমরা দোয়া করি যেন আল-আমিন ও আসমার সংসার সুখের হয়। আল-আমিনের ফুপু স্বর্ণা খাতুন জানান, জোড়া মিলেছে, এমন বউ-মা পেয়ে আমরা খুশি।

এই দম্পতির বিয়ের ঘটক শৈলকুপার রিপন মিয়া বলেন, আসমার বিয়ের জন্য পাত্র খোঁজাখুজি চলছিল। পরে আসমার বাবা ছেলের বাবার সঙ্গে কথা বলেন। এরপর উভয় পরিবার দেখাশোনার মাধ্যমে বিয়েতে সম্মত হয়। তাদের বিয়ের দেনমোহর করা হয়েছে ৫০ হাজার টাকা। এমন বিয়ে দিতে পেরে আনন্দিত তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা