× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘হামলাকারীরা আমাদের শেষ করে দিয়েছে’

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ১৬:৫১ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ১৭:৪৯ পিএম

শনিবার রাতে পঞ্চগড়ের ওয়াকার সুর শোরুমে হামলা চালায় আহমদিয়া সম্প্রদায়বিরোধী ‍বিক্ষোভকারীরা। প্রবা ফটো

শনিবার রাতে পঞ্চগড়ের ওয়াকার সুর শোরুমে হামলা চালায় আহমদিয়া সম্প্রদায়বিরোধী ‍বিক্ষোভকারীরা। প্রবা ফটো

আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলার পর শনিবার (৪ মার্চ) দিনজুড়ে পঞ্চগড় শহরের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করে। আইনশৃঙ্খলা বাহিনী শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয়। সারা দিন পরিস্থিতি স্বাভাবিক থাকলেও শনিবার রাতে হঠাৎ গুজব ছড়িয়ে পড়ে দুজনকে হত্যা করেছেন আহমদিয়ারা। এমন গুজবে শহরে উত্তেজনা ছড়িয়ে পড়ে। মুহূর্তেই দোকানপাট বন্ধ হয়ে যায়। চারদিকের মানুষজন দৌড়ে পালিয়ে যেতে শুরু করে।

বিক্ষোভকারীরা শহরের বিভিন্ন এলাকায় অবস্থান নিয়ে সড়কে যানচলাচল বন্ধ করে দেয়। এ সময় তারা শহরের কদমতলা এলাকায় ওয়াকার সু হাউসে হামলা করে। দোকানের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে মালামাল লুট করতে থাকে হামলাকারীরা। এ সময় ওই সু হাউসের পাশে আহমদিয়াদের দুটি দোকানেও ভাঙচুর ও দোকানপাটের মালামাল লুট করে নিয়ে যায়। পরে পুলিশ হামলাকারীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে যায়।

এদিকে রাতেই জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে মাইকিং করে মানুষজনকে শান্ত হতে বলা হয়। অযথা জটলা না করে বাড়ি ফিরে যেতে অনুরোধ করা হয় তাদের।

ভাঙচুরের পাশাপাশি দোকানটিতে লুটপাটও চালানো হয়। প্রবা ফটো 

ওয়াকার সু হাউসের ব্যবস্থাপক সুমন কুমার বলেন, শনিবার সন্ধ্যায় আমরা দোকান বন্ধ করে চলে যাই। পরে শুনতে পাই কারা যেন আমাদের দোকানে হামলা করেছে। এসে দেখি আমাদের সুন্দর সাজানো সু হাউস একেবারে এলোমেলো। ভেঙে ফেলা হয়েছে হাউসের কাচের সেল। দোকানে ২০০-এর বেশি জুতা ও শতাধিক ব্যাগসহ নানা মালামাল নিয়ে গেছে। তারা আমাদের শেষ করে দিয়েছে। এতে আমাদের ৭০ লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে। এ বিষয়ে থানায় মৌখিকভাবে জানিয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে আমরা মামলা করব।

আরও পড়ুন : পঞ্চগড়ে গুজব ছড়িয়ে দোকানপাটে হামলায় জড়িত ১৮ জন আটক

ওয়াকার ও আরএফএলের রিটেইল ম্যানেজার আরিফ হাসান বলেন, আমি খবর পেয়ে ছুটে এসে দেখি সব শেষ। আসলে হামলাকারীরা কোন উদ্দেশ্যে হামলা করল জানি না। এটা কোনো সভ্য মানুষের কাজ হতে পারে না। আমরা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বলেন, আমরা পরিস্থিতি স্বাভাবিক রেখেছি। বর্তমানে কোনো ভয়ভীতির কারণ নেই। জনগণের জানমালের নিরাপত্তা দিতে আমরা মাঠে রয়েছি। তবে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে আমরা সদা তৎপর রয়েছি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা