× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চেয়ে সমাবেশ

বরিশাল অফিস

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ২০:৫২ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ২১:০৪ পিএম

গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি চেয়ে সমাবেশ

মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানী বাহিনী, রাজাকার, আলবদরের নেতৃত্বে বাঙালিসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর মানুষকে গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি ও বিচারের দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ করেছে সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ-৭১। শনিবার (৪ মার্চ) সন্ধ্যায় ৭টায় নগরীর বধ্যভূমিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। মেয়র মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষায় নতুন প্রজন্মকে এগিয়ে আসার আহ্বান জানান। একই সাথে গণহত্যার বিচার ও আন্তর্জাতিক স্বীকৃতির দাবি করেন।

বীর মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডারস ফোরমের কার্যনির্বাহী কমিটির সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, দেশব্যাপী এ প্রতিবাদ সমাবেশের সূচনা বরিশাল থেকে শুরু হয়েছে। পুরো মার্চ মাস জুড়ে দেশের প্রতিটি বিভাগে এই সমাবেশ করা হবে। পরে আন্তর্জাতিক স্তরে, বিশেষ করে জাতিসংঘ বারাবর এই দাবিতে বিভিন্ন কর্মসূচি পালিত হবে।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে পুস্পস্তবক অর্পণ শেষে জাতীয় সংগীতের মাধ্যমে প্রতিবাদ সমাবেশের শুরু হয়।

সমাবেশে মূলপ্রবন্ধ পাঠ করেন সেক্টর কামান্ডারস ফোরাম-মুক্তিযুদ্ধ-৭১-এর মহাসচিব বীর মুক্তিযেদ্ধা হারুন হাবিব। এছাড়া বক্তব্য দেন সেক্টর কমান্ডারস ফোরাম- মুক্তিযুদ্ধ-৭১-এর বিভাগীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রদীপ কুমার ঘোষ পুতুল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের বরিশাল মহানগরের সভাপতি সাইয়েদ আহম্মেদ মান্না প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা