× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পুলিশ দম্পতিকে মারধরের অভিযোগে ১২ অ্যাথলেট গ্রেপ্তার

রাজশাহী প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৩ ২১:৫৭ পিএম

আপডেট : ০৫ মার্চ ২০২৩ ২৩:০০ পিএম

মারধরে আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পুলিশ সদস্য গোলাম কিবরিয়া। প্রবা ফটো

মারধরে আহত হয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন পুলিশ সদস্য গোলাম কিবরিয়া। প্রবা ফটো

রাজশাহী রেলওয়ে স্টেশনে এক পুলিশ সদস্য ও তার স্ত্রীকে মারধরের অভিযোগে ১২ জন অ্যাথলেটকে গ্রেপ্তার করেছে রেলওয়ে থানা পুলিশ। রবিবার (৫ মার্চ) দুপুর ১২টার পর ঢাকা থেকে ছেড়ে আসা ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি রাজশাহী স্টেশনে থামলে যাত্রীরা নামার সময় এ ঘটনা ঘটে। পরে এ বিষয়ে রাজশাহী স্টেশনের রেলওয়ে থানায় ১৩ জনের নাম উল্লেখ করে মামলা করেন ভুক্তভোগী পুলিশ কনস্টেবলের স্ত্রী। আসামিদের ১২ জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন, রাজশাহী নগরীর বোয়ালিয়া থানার আলী আজম, চন্দ্রিমা থানার হাজরাপুকুর এলাকার আকাশ আলী মোহন, নগরীর জিন্ননগর এলাকার আহসান কবীর, হাজরাপুকুর এলাকার আব্দুল আল জাহিদ, নিউকলোনি এলাকার ফারহানা খন্দকার, কয়েরডারা এলাকার রিমি খানম, মোহনপুর উপজেলার কেশরহাট এলাকার মোছা. খাদিজা খাতুন, নগরীর বক্তিয়ারাবাদ এলাকার মোছা. পাপিয়া সারোয়ার পূর্ণিমা, নগরীর ছোটবনগ্রাম এলাকার মোছা. দিপালী, বড়বনগ্রাম এলাকার মোছা. সাবরিনা আক্তার, বড়বনগ্রাম এলাকার মোছা. জেমী আক্তার ও শাহমখদুম থানার মোড় এলাকার বৃষ্টি মনি। মামলার অপর আসামি নগরীর হাজরাপুকুর এলাকার মো. রমজান পলাতক রয়েছেন। এদের সবাই ঢাকায় অনুষ্ঠিত জাতীয় যুব গেমসে অংশ নিয়ে রাজশাহীতে ফিরছিলেন।

এদিকে এই ঘটনায় রাজিয়া সুলতানা জয়া বাদী হয়ে রেলওয়ে থানায় মামলা করেছেন। তিনি গোদাগাড়ী উপজেলার খেতুর প্রেমতলি এলাকার মো. গোলাম কিবরিয়ার স্ত্রী। গোলাম কিবরিয়া বাংলাদেশ পুলিশে কনস্টেবল পদে চাকরি করেন এবং বর্তমানে তিনি জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কর্মরত। কনস্টেবল গোলাম কিবরিয়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩৩ নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

এই ঘটনায় মামলার বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোপাল রায়। তবে তিনি এ বিষয়ে সাংবাদিকদের কোনো বক্তব্য দিতে রাজি হননি।

রাজিয়া সুলতানা জয়ার করা এজাহার অনুযায়ী, ঢাকা থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে করে রাজিয়া তার স্বামী কনস্টেবল কিবরিয়াকে নিয়ে রাজশাহীতে আসছিলেন। দুপুর ১২টা ১০ মিনিটে রাজশাহী স্টেশনে ট্রেনটি থামলে ৩নং প্ল্যাটফর্মে নামতে যান। এ সময় তাদের সামনে একদল মানুষ জটলা পাকিয়ে দাঁড়িয়ে থাকে। তার স্বামী ওই মানুষগুলোকে সাইড দিতে বলেন। এ কথা বলার সঙ্গে সঙ্গে আসামি আলী আজম উত্তেজিত হয়ে তার স্বামীর নাকের ওপর ঘুষি মারেন। এতে তার নাকের হাড় ভেঙে রক্তপাত হতে থাকে। এ সময় জয়া স্বামীকে রক্ষার জন্য এগিয়ে গেলে অন্য আসামিরা তাকে ও তার স্বামীর ওপর এলোপাতাড়ি কিল-ঘুষি মারতে থাকে।

এজাহারে আরও বলা হয়েছে, আসামি আকাশ ও আহসান জয়ার পরনে থাকা বোরকা ধরে টানাহ্যাঁচড়া করে হিজাব খুলে শ্লীলতাহানি করেন। আসামি ফারহানা তার গলায় থাকা ১০ আনা ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নেন, যার দাম প্রায় ৫০ হাজার টাকা। সব আসামি তাদেরকে মারতে মারতে বলতে থাকে ‘আজকে তোদেরকে জানে মেরেই ফেলব’। এ সময় আসামিদের সংঘবদ্ধ মারধরে জয়ার স্বামী কনস্টেবল কিবরিয়ার মুখ, বুক, পিঠে জখম হয়। তিনি অণ্ডকোষেও আঘাতপ্রাপ্ত হন। পরে পুলিশ ও জয়ার আত্মীয়রা এগিয়ে এলে রমজানসহ অজ্ঞাতপরিচয় আরও অন্তত তিন-চারজন পালিয়ে যায়। তবে অপর ১২ জনকে আটক করে রেলওয়ে থানা পুলিশ।

এদিকে ঘটনার পর গ্রেপ্তারদের অভিভাবকরা রেলওয়ে থানার সামনে এসে হাজির হন। তারা অভিযোগ করে বলেন, তাদের সন্তানদের ওই পুলিশ সদস্য আগে চড় মারেন। এ নিয়ে উভয় পক্ষের সঙ্গে সংঘর্ষ হয়। তাদের সন্তান ঢাকায় যুব গেমসে অংশ নিয়ে ফিরছিলেন। তাদের সঙ্গে থাকা পুরস্কারের টাকাসহ ব্যাগ হারিয়ে গেছ। তারা ট্রেন থামার পর হারিয়ে যাওয়া ব্যাগ ও টাকা খুঁজছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা