× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিংড়া টিটিসিতে প্রতিবছর প্রশিক্ষণ পাবেন ১২০০ জন : পলক

নাটোর প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৭:৪২ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৮:০৬ পিএম

 তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রবা ফটো

নাটোরের সিংড়ায় ৩৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত সিংড়া কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে (টিটিসি) প্রতিবছর ৬টি ট্রেডে ১২০০ জনকে প্রশিক্ষণ দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বিদেশে যেতে ইচ্ছুক ১৫ হাজার লোককেও প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে।

বৃহস্পতিবার (৯ সার্চ) দুপুরে সিংড়ার শেরকোলে আইসিটি পার্কে নির্মিত কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনের সময় তিনি এসব কথা বলেন। ৩৪ কোটি টাকা ব্যয়ে এই কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রটি নির্মাণ করা হয়েছে।

জুনাইদ আহমেদ পলক বলেন, ৩৭ বছর সিংড়া উন্নয়ন বঞ্চিত ছিল। কিন্তু বর্তমান সরকার ক্ষমতায় আসার পর গত ১৪ বছরে সিংড়ায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। উপজেলার ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভায় সাড়ে তিনশ কিলোমিটার পাকা রাস্তা নির্মাণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিংড়ার প্রতিটি পরিবারে বিদ্যুতের আলো দিয়েছেন। ১০০টি প্রাথমিক বিদ্যালয় সরকারীকরণ করে দিয়েছেন। ২২টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান ও ৫টি অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করে দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে চেয়েছিলেন। আর সোনার বাংলায় সোনার মানুষ গড়ে তুলতে দরকার সুশিক্ষা ও দক্ষতা। এই কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে শুধু উচ্চ শিক্ষিতরাই নন, অল্প শিক্ষিতরাও বিভিন্ন প্রশিক্ষণ নিতে পারবেন। এখান থেকে প্রশিক্ষণ গ্রহণের পর দক্ষ জনশক্তি হিসেবে বিদেশে গিয়ে দেশের অর্থনৈতিক ভিতকে আরও শক্তিশালী করতে পারবেন।

পলক বলেন, ‘প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ভাইয়ের তত্ত্বাবধানে আমরা সারা দেশে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন করেছি। লানিং আর্নিং প্রজেক্টের আওতায় ৫৩ হাজার ফ্রিল্যান্সারকে প্রশিক্ষণ দিয়েছি। সাড়ে ৬ লাখ ফ্রিল্যান্সার ঘরে বসে আয় করছে।’

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর পরিচালক শহীদুল আলমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন টিটিসির পরিচালক সাইফুল হক চৌধুরী, জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার সাইফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুর রহমান, উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা