× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সোনারগাঁওয়ে নকল জুস কারখানায় অভিযান, জরিমানা

নারায়ণগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০৯ মার্চ ২০২৩ ১৮:৪৯ পিএম

আপডেট : ০৯ মার্চ ২০২৩ ১৯:৪৬ পিএম

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধ জুস কারখানায় অভিযান চালিয়ে কারখানা সিলগালাসহ জরিমানা করেছে র‌্যাব। প্রবা ফটো

বৃহস্পতিবার নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অবৈধ জুস কারখানায় অভিযান চালিয়ে কারখানা সিলগালাসহ জরিমানা করেছে র‌্যাব। প্রবা ফটো

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় অবৈধ  জুস কারখানায় অভিযান চালিয়ে কারখানা সিলগালাসহ দুই লাখ টাকা জরিমানা আদায় করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৯ মার্চ) উপজেলার পিরোজপুর এলাকায় ওয়েলকাম স্টার ফুড অ্যান্ড বেভারেজ জুস কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এসময় কারখানায় থাকা নকল জুস ও জুস তৈরির ক্যামিকেল ধ্বংস করা হয়।

র‌্যাব-১১ এর উপ-অধিনায়ক মেজর মো. সানরিয়া চৌধুরীর নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামান অভিযানে উপস্থিত ছিলেন।

সানরিয়া চৌধুরীর জানান, উপজেলার সাদিপুর ইউনিয়নের কাজীপাড়া গ্রামের বাসিন্দা আফজাল হোসেনের কারখানায় অভিযান চালানো হয়। এসময় কারখানায় থাকা প্রায় ১৪ হাজার লিটার নকল জুস ও ২০ কেজি ক্যামিকেল জব্দ করা হয়। জব্দকৃত নকল জুস ও জুস তৈরির কেমিক্যাল সবার উপস্থিতিতে ধ্বংস করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও জানান, নকল জুস উৎপাদন, মিথ্যা বিজ্ঞাপন ও অনুমোদনহীন কেমিক্যাল মিশ্রণ করার অপরাধে দুই লাখ টাকা জরিমানাসহ কারখানা সিলগালা করা হয়েছে। ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে, ২০০৯ এর ৪৩ ধারায় ৫০ হাজার টাকা, ৪৪ ধারায় ৫০ হাজার টাকা ও ৪২ ধারায় এক লাখ টাকাসহ মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা