× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পঞ্চগড়ে সংঘর্ষ : মামলা বেড়ে ২৫টি, গ্রেপ্তার ১৯৩

পঞ্চগড় প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৩ ১২:৪৩ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৩ ১৩:৫৮ পিএম

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে ৩ মার্চ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রবা ফাইল ফটো

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে ৩ মার্চ পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। প্রবা ফাইল ফটো

পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের সালানাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় আরও ২টি মামলা করেছে পুলিশ। এ নিয়ে মামলার সংখ্যা দাঁড়াল ২৫টি। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় আরও ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ১৯৩ জন।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুরে পঞ্চগড় জেলা পুলিশ সুপার (এসপি) এস এম সিরাজুল হুদা নতুন ২ মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সংঘর্ষের ঘটনায় ২৫টি মামলা হয়েছে। আরও মামলা হতে পারে। ভিডিও ফুটেজ দেখে আমরা জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তার করছি। বিনা কারণে কাউকে হয়রানি বা আসামি করা হবে না।’

পুলিশ জানায়, ২৫ মামলার ২০টি পঞ্চগড় সদর থানায় হয়েছে। ৫ মামলা হয়েছে বোদা থানায়। আসামি ১৩ হাজারের বেশি। এর মধ্যে ২২টি মামলা করেছে পুলিশ। একটি মামলা করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। দুটি মামলা হয়েছে আহমদিয়া সম্প্রদায়ের পক্ষে।

পুলিশের মামলায় উল্লেখ করা হয়েছে, পুলিশের ট্রাফিক অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগ, সরকারি কাজে বাধা, আইনশৃঙ্খলার অবনতি ও বিস্ফোরণ ঘটানো, বিভিন্ন সরকারি স্থাপনা ভাঙচুর ও অগ্নিসংযোগ ও বিশেষ ক্ষমতা আইনসহ বেশ কিছু অভিযোগ।

এ ছাড়া গাড়ি নিজেদের পোড়ানোর অভিযোগ এনে মামলা করেছে র‍্যাব। হামলা, বাড়িঘরে লুটপাট, অগ্নিসংযোগ ও ১ জনকে পিটিয়ে হত্যার অভিযোগ এনে মামলা করেছে আহমদিয়া সম্প্রদায়।

৩ মার্চ আহমদিয়া সম্প্রদায়ের সালানা জলসাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় দুজন মারা যান। আহত হন অন্তত ৬০ জন। ঘটনার ব্যাপক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা। ধীরে ধীরে পরিস্থিতি শান্ত হলেও এখনও জেলা শহরের মোড়ে মোড়ে মোতায়েন রয়েছে এপিবিএন। তারা আহমদিয়া সম্প্রদায়ের এলাকাতেও তৎপর আছে। তা ছাড়া গোয়েন্দা তৎপরতাও অব্যাহত রয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা