× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সবার মন জয় করেছে ‘মিস্টার রোবট’

দিনাজপুর প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ১৯:৪৯ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ২০:২১ পিএম

দিনাজপুরে বৃহস্পতিবার মঞ্চস্থ হয় দুর্নীতিবিরোধী নাটক ‘মিস্টার রোবট’। প্রবা ফটো

দিনাজপুরে বৃহস্পতিবার মঞ্চস্থ হয় দুর্নীতিবিরোধী নাটক ‘মিস্টার রোবট’। প্রবা ফটো

দর্শক-শ্রোতা আর নাট্যপ্রেমীদের প্রশংসা কুড়িয়ে দিনাজপুরে মঞ্চস্থ হলো মুক্তিযুদ্ধের চেতনায় দুর্নীতিবিরোধী নাটক ‘মিস্টার রোবট’। বৃহস্পতিবার (১৬ মার্চ) রাত ৮টায় দিনাজপুর নাট্য সমিতি মঞ্চে নাটকটি প্রদর্শিত হয়। ঐতিহ্যবাহী নাট্য সংগঠন বৈকালী নাট্য গোষ্ঠীর ৪২তম প্রযোজনা ‘মিস্টার রোবট’। এর রচয়িতা ও নির্দেশক কাশী কুমার দাস ঝন্টু।

নাটকটিতে সমাজের বিভিন্ন অসঙ্গতির চিত্র ফুটিয়ে তোলা হয়েছে। এর কাহিনী আবর্তিত হয়েছে একটি রোবটকে ঘিরে। মানুষের গড়া ওই যান্ত্রিক রোবট মানুষকে দুর্নীতিবিরোধী সুপরামর্শ দেয়, মানুষকে ন্যায়ের পথে চলার অনুপ্রেরণা দেয়।

মঞ্চায়ন শেষে দর্শকরা প্রতিক্রিয়ায় জানান, মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশ গঠনে ও দুর্নীতিবিরোধী সামাজিক আন্দোলনে ‘মিস্টার রোবট’ নাটকটি নতুন প্রজন্মকে উৎসাহিত করবে।

কাশী কুমার দাস ঝন্টু বলেন, ‘গোটা বিশ্বের কাছে বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত দেশ হিসেবে তুলে ধরার ইচ্ছা থেকে নাটকটি মঞ্চায়িত হয়েছে। বিভাগীয় শহর রংপুর, রাজধানী ঢাকা থেকে ভারতের কলকাতায় নাটকটি প্রদর্শন করা হবে বলেও আমরা সিদ্ধান্ত নিয়েছি।’

নাটকে কাশী কুমার দাস ঝন্টু, শিখা ঘোষ, জাকির হোসেন, শিরিন আক্তার, কফিল, আকবর আলী, শামীম রাজা, আবুল কালাম আজাদ, রেজু ও মুরাদ বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন।

নাটকের মঞ্চ পরিকল্পনায় জাকির হোসেন, আলোকসজ্জায় আবু তাহের, আবহ সংগীতে নজরুল ইসলাম নাজু, রূপসজ্জায় হারুন উর রশীদ ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা