× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সংঘর্ষের পাঁচদিন পর খুলল বিনোদপুরের দোকান

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৩ ২১:৫৬ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৩ ২২:০৭ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের পাঁচদিন পর স্বাভাবিক হতে শুরু করেছে ঘটনাস্থল বিনোদপুর বাজার। প্রবা ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের পাঁচদিন পর স্বাভাবিক হতে শুরু করেছে ঘটনাস্থল বিনোদপুর বাজার। প্রবা ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের সংঘর্ষের পাঁচদিন পর স্বাভাবিক হতে শুরু করেছে ঘটনাস্থল বিনোদপুর বাজার। ধীরে ধীরে খুলতে শুরু করেছে দোকানপাট। কিন্তু নেই ক্রেতা সমাগম। শুক্রবার (১৭ মার্চ) বিনোদপুর বাজারে গিয়ে এমন চিত্র দেখা যায়। 

শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের পাঁচদিন পর্যন্ত বিনোদপুর বাজারের সব দোকানপাট বন্ধ ছিল। আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল। সংঘর্ষের পর বিনোদপুর বাজারের ব্যবসায়ীরা তাদের পুড়ে যাওয়া ও ভেঙে যাওয়া দোকানপাট মেরামত করেছে। মালামাল নিয়ে বসেছেন বিক্রির আশায়। কিন্তু সেখানে যাচ্ছে না শিক্ষার্থীরা।

সরেজমিনে দেখা যায়, ঘটনাস্থল বিনোদপুর বাজারে সব ধরনের দোকান খুললে আগের মতো ক্রেতার উপস্থিতি নেই। দোকানিরা জানান, সবকিছু নিয়ে বসলেও ক্রেতার উপস্থিতি নেই। তবে তারা আশা করছে এই পরিস্থিতি খুব তাড়াতাড়ি স্বাভাবিক হয় যাবে। 

সংঘর্ষের ঘটনায় আগুন লাগলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় বিনোদপুর বাজারে দক্ষিণ দিকের দোকানগুলো। পুড়ে যাওয়া দোকানগুলো এখনো করা হয়নি মেরামত। 

দক্ষিণ পাশে সবজির দোকান নিয়ে বসা ছানাউল্লাহ জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে নেতাদের বৈঠকের পর দোকান খোলার অনুমতি দেয়। দোকান খুলেছি তবে কেনাবেচা কম হচ্ছে। আর আমাদের ব্যবসাতো ছাত্রদের নিয়েই। তারা না থাকলে তো আমাদের ব্যবসা টিকে থাকবে না। আশা করছি এই পরিস্থিতি খুব তাড়াতাড়ি ঠিক হয়ে যাবে।

আরেক মুদি দোকানি টুটুল ইসলাম জানান, দোকানদাররা ছাত্রদের সঙ্গে খারাপ ব্যবহার করে না আবার ছাত্ররাও দোকানদারদের সঙ্গে খারাপ আচরণ করে না। তবে সবাই তো ভালো না। দুয়েকজন খারাপ থাকে। এখন একটা ঘটনা ঘটে গেছে কি আর করা যাবে। দোকান খুলেছি তবে বেচাকেনা নাই।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা