× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

শিবচরে বাস দুর্ঘটনা

মায়ের চলে যাওয়ার কিছু বুঝতেই পারল না ৫ মাসের আনাহিতা

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ১৯:০৮ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ২০:৩৯ পিএম

নিহত সুইটি আলম সুরভী। ছবি : সংগৃহীত

নিহত সুইটি আলম সুরভী। ছবি : সংগৃহীত

৫ মাসের কন্যা আনাহিতা বুঝতেই পারল না মা সুইটি আলম সুরভী মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় মারা গেছেন। নির্বাক তাকিয়ে দেখছে অন্যদের দিকে। তার সামনে অবশ্য অন্যরা বেশ সতর্ক হয়েই থাকছেন। 

রবিবার (১৯ মার্চ) মাদারীপুরের শিবচরে এক্সপ্রেসওয়ের রেলিং ভেঙে খাদে পড়ে গেলে ১৯ জন নিহত হন। তার মধ্যে সুরভী একজন। 

বিকালে সুরভীর মরদেহ অ্যাম্বুলেন্সে করে গোপালগঞ্জ শহরের পাচুড়িয়া এলাকার বাড়িতে পৌঁছালে সেখানে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।

সকালে সুরভীর বাবা মাসুদ আলম মেয়েকে নিয়ে গিয়েছিলেন ঢাকায় পৌঁছে দিতে, কিন্তু ফিরলেন মেয়ের মরদেহ নিয়ে। বাড়ির ছোট মেয়ে আত্মহত্যা করেছে ৪ বছর আগে, আর আজ বড় মেয়ের মৃত্যু শোকে নির্বাক সুরভীর মা বিউটি খানম। অঝোরে কাঁদছেন তিনি। কখনও আবার মূর্ছা যাচ্ছেন। 

স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেড় বছর আগে রংপুরের রেজাউর রহমানের সঙ্গে বিয়ে হয় সুরভীর। রেজাউর ঢাকার একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। পড়ালেখা করার কারণে দুই মাস বয়স থেকে আনাহিতাকে মায়ের কাছে রেখে ঢাকার মিরপুরে স্বামীর সঙ্গে থাকতেন সুরভী। ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ইংরেজিতে অনার্স করছিলেন তিনি। 

সুরভীকে নিয়ে রবিবার ভোর ৬টায় ইমাদ পরিবহনের ওই গাড়িতে গোপালগঞ্জ থেকে ঢাকায় যাচ্ছিলেন বাবা মাসুদ আলম। দুর্ঘটনায় ভাগ্যক্রমে মাসুদ বেঁচে গেলেও বাঁচেননি সুরভী।

চোখের সামনে মেয়েকে হারিয়ে নির্বাক বাবা। এদিকে মেয়ের মৃত্যুর কথা শুনে গোপালগঞ্জের বাড়িতে চলছে শোকের মাতম। একমাত্র মেয়ের মৃত্যুর কথা যেন মেনে নিতে পারছে না নিহত সুরভীর মা। মেয়ের মৃত্যুর কথা মনে পড়লে বারবার অজ্ঞান হয়ে যাচ্ছেন তিনি।

এদিকে বাবা মাসুদ আলম আহতাবস্থায় গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মাসুদ আলমের গ্রামের বাড়ি গোপালগঞ্জ সদর উপজেলার মেরি গোপীনাথপুর গ্রামে হলেও দীর্ঘ বছর আগে শহরের পাচুড়িয়া এলাকার বাড়িতে থাকতেন।

নিহত সুরভীর মামা নুরু মিয়া বলেন, ‘আমার দুলাভাই এসেনশিয়াল ড্রাগসে নিরাপত্তারক্ষীর চাকরি করেন। তিনি সকালে মেয়েকে ঢাকায় পৌঁছে দিতে গিয়েছিলেন। ১০টার দিকে আমাদের কাছে ফোন করে বলে, আমার মেয়ে নাই।’

দুর্ঘটনায় গোপালগঞ্জ শহরের সামচুল হক রোডের মাসুদ আলমের মেয়ে সুরভী আলম সুইটিসহ ৯ জন মারা যাওয়ার খবর পাওয়া গেছে। 

তারা হলেন, ময়মনসিংহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী আফসানা মিমি, গোপালগঞ্জ পরিবার পরিকল্পনার উপপরিচালক অনাদী রঞ্জন মজুমদার, গোপালগঞ্জের গোপীনাথপুর গ্রামের তৌয়ব আলীর ছেলে হেদায়েত মিয়া বাহার, গোপালগঞ্জ সদরের বনগ্রামের সামচুল শেখের ছেলে মোস্তাক শেখ, গোপালগঞ্জ সদরের ছুটকা গ্রামের নওশের আলী শেখের ছেলে সজিব শেখ, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার কাঞ্চন শেখের ছেলে কবির শেখ, গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার আমজাদ আলী খানের ছেলে মাসুদ খান, বাসের সুপারভাইজার সদর উপজেলার মানিকদাহ গ্রামের মিজানুর রহমান বিশ্বাসের ছেলে মিনহাজুর রহমান বিশ্বাস। আরেকজন বাসের চালক ঢাকার জাহিদ শেখ। তাদের পরিবারেও চলছে শোকের মাতম। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা