× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অদম্য শাকিলের দুশ্চিন্তার ভার কাঁধে নিলেন প্রবাসী

শরণখোলা (বাগেরহাট) প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩ ২১:৫০ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৩ ২২:২০ পিএম

বাবা রফিকুল মুন্সির সঙ্গে শাকিল মুন্সি। প্রবা ফটো

বাবা রফিকুল মুন্সির সঙ্গে শাকিল মুন্সি। প্রবা ফটো

অদম্য মেধাবী শাকিল মুন্সি। স্বপ্ন তার চিকিৎসক হওয়া। এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায়ও হয়েছেন উত্তীর্ণ। সুযোগ পেয়েছেন সুনামগঞ্জের বঙ্গবন্ধু মেডিকেল কলেজে ভর্তির। সেই স্বপ্নের সিঁড়িতে কেবল তার যাত্রা শুরু। এই যাত্রার শুরুতেই বাদ সাধল পরিবারের অর্থাভাব। আর এতেই যেন রাজ্যের দুশ্চিন্তা ভর করে শাকিলের মনে। তবে কালক্ষেপণের আগেই তার দুশ্চিন্তার ভার কাঁধে তুলে নেন নাজমুল কবির খান নামে যুক্তরাষ্ট্রপ্রবাসী।

শনিবার (১৮ মার্চ) বিকালে প্রবাস থেকে শাকিলকে ফোন করেন নাজমুল কবির। আশ্বাস দেন তার মেডিকেল পড়ার খরচ বহনের। শুরুতে দিয়েছেন ১৫ হাজার টাকা। ভর্তির পর মাসে মাসে টাকা পাঠানোর আশ্বাস দিয়েছেন।

অর্থাভাবে ভর্তি হতে পারছেন না, শাকিলকে নিয়ে এমন সংবাদ প্রতিদিনের বাংলাদেশসহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়। এরপরই প্রতিবেশীসহ অনেকে তার খোঁজ নেওয়া শুরু করেন। শাকিল জানান, খবর প্রকাশের পর অনেকে খোঁজ নিয়েছেন। শনিবার নাজমুল কবির তাকে যুক্তরাষ্ট্র থেকে ফোন দেন। তিনি আশ্বস্ত করেছেন মেডিকেলে পড়ার সমস্ত খরচ বহনের। প্রতি মাসে তিনি টাকা পাঠাবেন। শুরুতে ১৫ হাজার টাকা দিয়েছেন।

শাকিলের বাড়ি শরণখোলা উপজেলার উত্তর কদমতলা গ্রামে। বাবা রফিকুল মুন্সি দিনমজুর, মা গৃহিণী। ছয় ভাই-বোনের মধ্যে তিনি সবার ছোট। পঞ্চম শ্রেণিতে বৃত্তি পাওয়া শাকিল ২০২০ সালে এসএসসি পরীক্ষায় পেয়েছেন জিপিএ-৫। ২০২২ সালে খুলনার সুন্দরবন কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন তিনি।

শাকিলের বাবা রফিকুল মুন্সি জানান, এলাকার অনেকে তার ছেলের খোঁজ নিয়েছেন। কয়েকজন আর্থিক সহায়তা দিয়েছেন। শরণখোলার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুর ই আলম শাকিলের ভর্তির টাকা দেবেন বলে জানিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা