× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লক্ষ্মীপুরে প্রতিবেশীর বিরুদ্ধে বাবা-মাসহ প্রতিবন্ধী শিক্ষার্থীকে পেটানোর অভিযোগ

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ২১ মার্চ ২০২৩ ১৩:২৫ পিএম

আপডেট : ২১ মার্চ ২০২৩ ১৩:৩৩ পিএম

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ভুক্তভোগী পরিবার। প্রবা ফটো

হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ভুক্তভোগী পরিবার। প্রবা ফটো

লক্ষ্মীপুরে পূর্ব বিরোধের জের ধরে শারীরিক প্রতিবন্ধী স্কুলশিক্ষার্থী ইউছুফ উদ্দিন ও তার বাবা-মাকে কাঠ দিয়ে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে। প্রতিবেশী রেদোয়ান ভূঁইয়া রানা ও তার ছেলেরা এ ঘটনা ঘটিয়েছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার।

সোমবার (২০ মার্চ) বিকালে লক্ষ্মীপুর পৌরসভার ২ নম্বর ওয়ার্ড বাঞ্চানগর এলাকায় তোফায়ের কেরানী বাড়িতে এ ঘটনা ঘটে।

আহত অন্যরা হলেন- ইউছুফের বাবা আজিজুর রহমান আজিজ ও মা ফেরদাউস আক্তার। তারা লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ইউছুফ লক্ষ্মীপুর আদর্শ সামাদ সরকারি উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র ও তার বাবা আজিজ লেগুনা চালক। 

অভিযুক্ত রানা বাঞ্চানগর এলাকার বাসিন্দা। গত বছর ১৭ নভেম্বর প্রতিবেশী অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষক মনোয়ারা বেগমের বাড়ির সীমানা প্রাচীর ভাঙার ঘটনার মামলার রায়ে ১৫ কারাবন্দি ছিলেন রানা। লক্ষ্মীপুর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিচারিক আদালতের বিচারক আনোয়ারুল হক তাকে এ সাজা দেয়।

অভিযোগ থেকে জানা গেছে, গত বছর ২১ সেপ্টেম্বর নিজের জমি দাবি করে আজিজের বাড়ির চলাচলের রাস্তায় রানা টিনের বেড়া লাগিয়ে দেয়। এতে রাতে বাড়ি ফিরে ঘরে ঢুকতে পারছিলেন না আজিজ। স্থানীয়দের পরামর্শে তখন আজিজ ৯৯৯ নম্বরে কল দিলে পুলিশ ঘটনাস্থল গিয়ে তাকে থানায় লিখিত অভিযোগ দিতে বলে। পরদিন তিনি লক্ষ্মীপুর সদর থানায় লিখিত অভিযোগও করেছেন। বিভিন্ন সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ হলে ঘটনাটি জেলা প্রশাসক আনোয়ার হোসেনের নজরে আসে।

পরে ২৩ সেপ্টেম্বর লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া ঘটনাস্থল পরিদর্শন করে টিনের বেড়া সরিয়ে দেন। পরে টিনের বেড়া আর যেন না দেওয়া হয় সেজন্য রানাকে নির্দেশনা দিয়ে আসেন। ওই ঘটনাকে কেন্দ্র করেই ৫ মাস পর ফের রানা প্রতিবন্ধী শিক্ষার্থীর পরিবারকে গালমন্দ ও বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে।

গতকাল সোমবার গালমন্দ করলে প্রতিবাদ করে ভূক্তভোগী পরিবারটি। এ প্রতিবাদ করায় রানা ও তার ছেলেরা প্রতিবন্ধী শিক্ষার্থী ইউছুফ, তার বাবা আজিজ, মা ফেরদাউসকে কাঠ দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আহত করে। পরে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করেন।

ভুক্তভোগী আজিজুর রহমান বলেন, ‘দীর্ঘ ৩৫ বছর ধরে রাস্তাটি চলাচলের জন্য আমরা ব্যবহার করে আসছি। ৫ মাস আগে রানা ওই রাস্তা বেড়া দিয়ে বন্ধ করে দেয়। পরে মেয়র বেড়া সরিয়ে দেয়। ওই ঘটনার জের ধরেই বিভিন্ন সময় আমাদেরকে হুমকি ও গালমন্দ করে আসছে রানা। ঘটনার সময় প্রতিবাদ করায় আমাদের কাঠ দিয়ে পিটিয়েছে। এ ঘটনায় আমরা থানায় অভিযোগ দেব।’

অভিযুক্ত রানা বলেন, ‘কাপড় শুকাতে দেওয়া নিয়ে আজিজের স্ত্রীর সঙ্গে কথা কাটাকাটি হয়। পরে আজিজ হাতুড়ি নিয়ে আমাকে মারতে আসে। এতে আমার ভাগ্নে মাহমুদ তাকে বাধা দেয়। একপর্যায়ে আমাদের সঙ্গে তাদের ধাক্কাধাক্কির ঘটনা ঘটে। তাদেরকে পেটানোর ঘটনা সত্য নয়। আজিজের ছেলে ঘটনাস্থলে ছিল না।’ 

লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া বলেন, ওই রাস্তাটি পৌরসভা থেকে নির্মাণ করে দেওয়া হবে। পরিবারটির ওপর হামলার ঘটনাটি দুঃখজনক। থানায় মামলা করার জন্য তাদের প্রতি আমার পরামর্শ রইল।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বলেন, ঘটনাটি শুনেছি। অভিযোগ পেলে তদন্ত করে আইনী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা