× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

২২ বছর পর কৃষক হত্যা মামলার আসামি গ্রেপ্তার

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৪:০৯ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৪:৪৮ পিএম

র‍্যাবের হাতে গ্রেপ্তার হত্যা মামলার পলাতক আসামি কাজল মিয়া। প্রবা ফটো

র‍্যাবের হাতে গ্রেপ্তার হত্যা মামলার পলাতক আসামি কাজল মিয়া। প্রবা ফটো

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার কৃষক মুজিবর রহমান হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি কাজল মিয়াকে ২২ বছর পর গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। 

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে চট্টগ্রাম জেলার বায়েজিদ থানাধীন বেলতলা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। বুধবার (২২ মার্চ) বেলা ১১টার দিকে সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানান র‍্যাব-১৪, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার এমএম সবুজ রানা।

গ্রেপ্তার কাজল মিয়া কুলিয়ারচর উপজেলার মাইজপাড়া এলাকার বাসিন্দা।

র‍্যাব কর্মকর্তা এমএম সবুজ রানা জানান, পূর্বশত্রুতার জেরে ২০০০ সালের ২৫ জানুয়ারি মাইজপাড়া এলাকার মো. কাজল মিয়ার বাড়ির সামনে মজিবুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যা করেন আংগুর মিয়া, ধনু মিয়া, মো. কাজল মিয়া, ফজলু মিয়া ও নাজির উদ্দিন।

তিনি জানান, এ ঘটনায় মজিবুর রহমানের ছেলে আয়াতুল্লাহ কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা করেন। মামলার বিচার শেষে আদালত আসামিদের যাবজ্জীন কারাদণ্ডের রায় দেন। আসামি ধনু মিয়া এবং নাজির উদ্দিন মারা গেছেন। আংগুর মিয়া এবং ফজলু মিয়া বর্তমানে কারাগারে আছেন। কাজল মিয়া ঘটনার পর থেকেই পলাতক ছিলেন। সাজা থেকে বাঁচতে বিভিন্ন জায়গায় পরিচয় পরিবর্তন করে ২২ বছর ধরে পালিয়ে ছিলেন তিনি। তাকে গ্রেপ্তারের জন্য র‍্যাব-১৪ গোয়েন্দা নজরদারি শুরু করে। দীর্ঘদিন চেষ্টার পর চট্টগ্রামের বায়েজিদ থানা এলাকায় তার অবস্থান নিশ্চিত হওয়া যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা