× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভর্তুকি মূল্যে চাল ও চিনি বিক্রি শুরু করল চট্টগ্রাম চেম্বার

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২২ মার্চ ২০২৩ ১৭:১৪ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৩ ১৭:৫৯ পিএম

পবিত্র রমজান মাসে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকি মূল্যে চাল ও চিনি বিক্রি শুরু করেছে সিসিসিআই। প্রবা ফটো

পবিত্র রমজান মাসে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকি মূল্যে চাল ও চিনি বিক্রি শুরু করেছে সিসিসিআই। প্রবা ফটো

পবিত্র রমজান মাস উপলক্ষে স্বল্প আয়ের মানুষের জন্য ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)।

বুধবার (২২ মার্চ) নগরীর আগ্রাবাদের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনে এ কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনের সভাপতি মাহবুবুল আলম।

তিনি বলেন, ‘এখন থেকে প্রতিদিন ক্রেতারা ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের সামনের ওই বিক্রয় সেল থেকে প্রতি কেজি আতপ ও সিদ্ধ চাল ৩৫ টাকা করে সর্বোচ্চ তিন কেজি এবং ৬০ টাকা দরে সর্বোচ্চ এক কেজি চিনি কিনতে পারবেন। সেখানে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত কম মূল্যে এসব পণ্য বিক্রি করা হবে।’

মাহবুবুল আলম বলেন, পুরো মাসের বাজার এক সাথে কিনলে বাজারে পণ্যের সংকট তৈরি হয়। আর এই সংকটের কারণে তখন পণ্যের দাম বেড়ে যায়। তাই আসুন আমরা রমজানের বাজার চার সপ্তাহে চার বার করি। এতে বাজারে পণ্যের সংকট হবে না। পাশাপাশি পণ্যের সরবরাহ চেইনও স্বাভাবিক থাকবে।

তিনি বলেন, করোনা পরবর্তী রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বে খাদ্য সরবরাহে সাপ্লাই চেইন বিঘ্নিত হয়েছে। ফলে বিভিন্ন দেশে দেখা দিয়েছে খাদ্য সংকট। কিন্তু প্রধানমন্ত্রীর দূরদর্শী প্রচেষ্টায় খাদ্য সরবরাহ নিশ্চিত রাখার জন্য আন্তর্জাতিক সংকটের মধ্যেও এলসি খোলার অনুমতি দিয়েছেন। ফলে নিত্যপ্রয়োজনীয় পণ্যের সরবরাহ চেইন স্বাভাবিক রয়েছে। বাজার ব্যবস্থা ঠিক রাখতে হলে পণ্যের সরবরাহ চেইন স্বাভাবিক রাখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর, পরিচালক মো. অহীদ সিরাজ চৌধুরী স্বপন, জহিরুল ইসলাম চৌধুরী আলমগীর, অঞ্জন শেখর দাশ, মো. রকিবুর রহমান টুটুল, মো. ইফতেখার ফয়সাল, তানভীর মোস্তফা চৌধুরী ও মোহাম্মদ নাসিরুল আলম (ফাহিম) উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা