× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রাম-৮ আসনে আওয়ামী লীগের প্রার্থী নোমান

প্রবা প্রতিবেদক ও চট্টগ্রাম অফিস

প্রকাশ : ২৫ মার্চ ২০২৩ ২০:০৯ পিএম

আপডেট : ২৫ মার্চ ২০২৩ ২০:৪১ পিএম

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। ছবি :  সংগৃহীত

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ। ছবি : সংগৃহীত

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপনির্বাচনে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ দলীয় মনোনয়ন পেয়েছেন। শনিবার (২৫ মার্চ) সকালে গণভবনে আয়োজিত আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা।

মনোনয়ন বোর্ডের সভা শেষে এক ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সেল থেকে দলীয় মনোনয়ন পেতে ফরম নেন ২৭ জন। তাদের একজন নোমান।

দলীয় মনোনয়ন পাওয়ার পর দুপুরেই চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনকে সঙ্গে নিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেন নোমান। জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন জানান, চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে অংশ নিতে ইতোমধ্যে ২৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৭ মার্চ। মনোনয়নপত্র বাছাই ২৯ মার্চ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৫ এপ্রিল। প্রতীক বরাদ্দ ৬ এপ্রিল। ২৭ এপ্রিল ইভিএমে ভোটগ্রহণ হবে।

মনোনয়ন পাওয়ার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নোমান আল মাহমুদ বলেন, ‘বোয়ালখালী-চান্দগাঁও আসনে আমাকে নৌকার মনোনয়ন দেওয়া হয়েছে। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের নীতি নির্ধারকের প্রতি আমার অশেষ কৃতজ্ঞতা। নির্বাচনে আমি সবার সহযোগিতা চাই।’

তৃণমূলের একজন পরিচ্ছন্ন ও ত্যাগী নেতাকে মনোনয়ন দেওয়া হয়েছে জানিয়ে আ জ ম নাছির উদ্দিন বলেন, ‘নোমান আল মাহমুদ একজন ত্যাগী আওয়ামী লীগ নেতা। তার মতো একজন ক্লিন ইমেজের রাজনীতিককে মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা। নোমান আল মাহমুদকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ওনার মতো নেতা বিজয়ী হলে সমাজ ও দেশের উন্নয়ন হবে। তিনি আওয়ামী লীগের স্বার্থকে প্রাধান্য দিয়েই দেশের উন্নয়নে কাজ করবেন।’

জানা গেছে, ১৯৭১-৭৩ সালে সিটি কলেজে ছাত্রলীগের রাজনীতিতে নোমানের রাজনৈতিক জীবন শুরু। ১৯৭৪-৭৭ সালে মহানগর ছাত্রলীগের কমিটিতে শিক্ষা ও পাঠচক্র সম্পাদক, ১৯৭৯ সালে মহানগর যুবলীগের কমিটির সদস্য এবং ১৯৮৭ সালে সম্মেলনের মাধ্যমে মহানগর যুবলীগের সভাপতি নির্বাচিত হয়েছিলেন। ১৯৯৪ ও ৯৭ সালে কেন্দ্রীয় যুবলীগের সদস্য পদে দায়িত্ব পালন শেষে এখন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের পদে আছেন।

গত ৫ ফেব্রুয়ারি মারা যান চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা