× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস

বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩ ১৫:০০ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৩ ১৫:৩৬ পিএম

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা। প্রবা ফটো

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আওয়ামী লীগের শ্রদ্ধা। প্রবা ফটো

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতারা। রবিবার (২৬ মার্চ) দুপুর ১২টার দিকে দলের সভাপতিমণ্ডলীর সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খানের নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারে সদস্য এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক ফোরকান বিশ্বাসসহ আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এ ছাড়া সকাল ১০টার দিকে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে ছাত্রলীগ, যুবলীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগের অঙ্গ-সহযোগী সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। এরপর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, দপ্তর, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন জেলা থেকে আসা মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগের নেতাকর্মী এবং সাধারণ মানুষ বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ৯টার দিকে শেখ কামাল ক্রিকেট স্টেডিয়াম-সংলগ্ন স্বাধীনতা ও বিজয় স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। সকাল ১০টায় অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ।

এদিকে মহান স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর সমাধিতে পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম। এরপর পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান শ্রদ্ধা জানান। পরে পর্যায়ক্রমে বিভিন্ন রাজনৈতিক, সমাজিক, সাংস্কৃতিক, শ্রমজীবী, পেশাজীবী সংগঠন, সরকারি দপ্তর, প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানানো হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা