× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

১০ টাকায় ইফতার, থাকছে মুরগির বিরিয়ানি

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩ ১৬:৫৩ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৩ ১৭:৪২ পিএম

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের উদ্যোগে ১০ টাকায় মুরগির বিরিয়ানির ইফতার দেওয়া হচ্ছে। প্রবা ফটো

লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবীদের উদ্যোগে ১০ টাকায় মুরগির বিরিয়ানির ইফতার দেওয়া হচ্ছে। প্রবা ফটো

দুস্থ ও অসহায়দের জন্য ১০ টাকায় ইফতার বিক্রি করছে লক্ষ্মীপুরের কয়েকটি স্বেচ্ছাসেবী সংগঠন। ইফতারে থাকছে খেঁজুর, পানি ও মুরগির বিরিয়ানি। এর সঙ্গে দেওয়া হচ্ছে অর্ধেক করে ডিম। প্রথম রমজান থেকেই এ কার্যক্রম শুরু করেছে সংগঠনগুলো।

স্বেচ্ছাসেবীরা জানান, এই আয়োজন ব্যাপক সাড়া ফেলেছে লক্ষ্মীপুরে। শহরের চকবাজার, উত্তর তেমুহনী, দক্ষিণ তেমুহনী ও ঝুমুর এলাকায় ১০ টাকা মূল্যের এই ইফতার বিক্রি করা হয়। ইফতারিতে থাকছে মুরগির বিরিয়ানি, ডিম, সালাদ, খেঁজুর ও পানি। এসব ইফতার পেয়ে রিকশা শ্রমিকসহ দিনমজুরদের মুখে ফুটেছে হাসি।

স্বেচ্ছাসেবীরা আরও জানান, ১০ টাকা মূল্যে প্রথম রমজানে ১৫০ প্যাকেট, দ্বিতীয় রমজানে ১২০ প্যাকেট ইফতার বিক্রি করেছেন তারা। তবে এর মধ্যে যাদের ১০ টাকা দিতেও সমস্যা হচ্ছে, তাদেরকে বিনামূল্যে ইফতারের প্যাকেট দেওয়া হচ্ছে। তৃতীয় রমজানের জন্য ১০০ প্যাকেট ইফতার তৈরি করা হয়েছে। আসরের পরপরই এসব ইফতার বিক্রি করতে রাস্তায় নেমে পড়েন স্বেচ্ছাসেবীরা। 

স্বেচ্ছাসেবী সংগঠন ‘পরিচয় ফাউন্ডেশনের’ প্রতিষ্ঠাতা রিয়াদ হোসেন, স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্য আজিজুর রহমান আরজু, আজিম হোসেন ও আলমগীর হোসেনের উদ্যোগে ইফতার বিক্রির এ কার্যক্রম চলছে।

রিয়াদ হোসেন বলেন, ‘রমজান মুসলিমদের জীবনে মহিমান্বিত একটি মাস। এ মাস আল্লাহর সান্নিধ্য অর্জনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। ইসলামে বলা আছে, ইফতার যেন একা করা না হয়। এজন্য আমরা চাচ্ছি সকলকে সঙ্গে নিয়েই ইফতার করতে। কিন্তু পথেঘাটে অবস্থান করা দিনমজুর, রিকশা শ্রমিকসহ বিভিন্ন পেশার মানুষ ভালো মানের ইফতার করতে পারছে না। এজন্য আমরা উদ্যোগ নিয়েছি তাদের কাছে ইফতার পৌঁছে দিতে। তবে বিনামূল্যে নয়, প্রতি প্যাকেট ইফতার ১০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। আর কেউ এক প্যাকেটের বেশি নিতে পারবেন না। পুরো রমজান জুড়েই আমাদের এ কার্যক্রম চলবে।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা