× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

অবৈধ কাপড় পরিবহন চালকের ২ বছরের কারাদন্ড

ফেনী প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩ ২১:২০ পিএম

অবৈধ কাপড় পরিবহন চালকের ২ বছরের কারাদন্ড

ভারত থেকে চোরাইপথে আসা কাপড় বহনের দায়ে মো. ইব্রাহিম নামে এক পিকআপ চালকের ২ বছরের সশ্রম কারাদন্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদনণ্ড দিয়েছেন আদালত। 

বুধবার (২৯ মার্চ) ফেনীর অতিরিক্ত দায়রা জজ সৈয়দ মো. কায়সার মোশাররফ ইউসুফের আদালতে এ রায় ঘোষণা করা হয়। দন্ডপ্রাপ্ত ইব্রাহিম চট্টগ্রামের ভুজপুর থানার জিংতলা বাসিন্দা। সে পলাতক রয়েছ। আদালতে উপস্থিত মামলার অপর আসামি গোলাম হোসেনকে খালাস দেওয়া হয়েছে। 

আদালতের সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) দিজেন্দ্র কুমার কংশ বণিক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মামলায় ৫ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন আদালত।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ১৪ জুলাই ভোর রাতে জেলা গোয়েন্দা পুলিশের একটি দল ফেনীর ছাগলনাইয়া উপজেলার জঙ্গলমিয়া এলাকায় সন্দেহভাজন পরিবহনে অভিযান চালায়। অভিযানে ভোর সাড়ে ৫ টার দিকে দুর্গাপুর মাদ্রাসার সামনে পুলিশ একটি পিকআপকে দাঁড়ানোর নির্দেশ দিলে তাৎক্ষণিক দুই ব্যক্তি পিকআপ থেকে লাফ দিয়ে নেমে দৌঁড়ে পালিয়ে যায়। পরে পুলিশ ওই পিকআপ তল্লাশী চালিয়ে ৯টি বস্তার মধ্য থেকে চোরাইপথে আসা ৩০২ টি ভারতূয় শাড়ি উদ্ধার করে।এ ঘটনায় গাড়ির চালক ইব্রাহিমকে আটক করা হয়। একই দিন ইব্রাহিমের দেওয়া তথ্য মোতাবেক ইব্রাহিম, গোলাম হোসেন ও বিল্লাল হোসেন নামের ৩ ব্যক্তিকে আসামি করে ছাগলনাইয়া থানায় মামলা করে পুলিশ। একই বছরের ১০ অক্টোবর আদালতে মামলার অভিযোগপত্র দায়ের করেন জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক রাশেদ খান চৌধুরী। 

এপিপি দিজেন্দ্র কুমার কংশ বণিক জানান, রায়ে প্রধান আসামি পিকআপ চালক ইব্রাহিমকে ২ বছরের কারাদন্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। রায় ঘোষণাকালে ইব্রাহিম পলাতক ছিলেন। এ মামলায় অপর আসামি গোলাম হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেয়া হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা