× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সন্তানের মুক্তি চেয়ে অঝোরে কাঁদলেন শামসের মা

সাভার প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ১৫:২৮ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ১৫:৫৬ পিএম

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তির দাবিতে মানববন্ধনে কেঁদে ওঠেন তার মা করিমন নেছা। প্রবা ফটো

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তির দাবিতে মানববন্ধনে কেঁদে ওঠেন তার মা করিমন নেছা। প্রবা ফটো

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তির দাবিতে ধামরাইয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী ও সাংবাদিকরা। মানববন্ধনে অংশ নিয়ে ডুকরে কেঁদে ওঠেন শামসুজ্জামানের মা করিমন নেছা। তার কান্নায় ভারি হয়ে ওঠে পরিবেশ। অসুস্থতা অনুভব করায় পরে তাকে সেখান থেকে সরিয়ে নেওয়া হয়।

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় এ মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন শামসুজ্জামানের মামাতো ভাই ফারুক হোসেন, বণিক বার্তার সাভার প্রতিনিধি সোহেল রানা, ধামরাই রিপোর্টার্স ক্লাবের সভাপতি আদনান হোসেন ও ঢাকা টাইমসের সাভার প্রতিনিধি আহমাদ সোহান সিরাজি।

এ সময় বক্তারা বলেন, শামসুজ্জামানের দীর্ঘদিনের সাংবাদিকতা ছিল গণমানুষের পক্ষে। সে সব সময় মানুষের কথা তুলে ধরেছে। তার পরিবারের বিরুদ্ধেও দেশ বিরোধী কোনো অভিযোগ নেই। তার ভাই দেশের জন্য প্রাণ দিয়েছে। অথচ আজ একটা প্রতিবেদনের জন্য তাকে মামলা দিয়ে কারাবন্দি করা হয়েছে। 

বক্তারা বলেন, বিতর্কিত এই কালো ডিজিটাল নিরাপত্তা আইন সাংবাদিকদের থামানোর জন্য করা হয়েছে। সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করার জন্য বানানো হয়েছে। অবিলম্বে এই কালো আইন বাতিল করে শামসুজ্জামানকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তির দাবিতে স্থানীয় এলাকাবাসী ও সাংবাদিকদের  মানববন্ধন 

স্থানীয় সাংবাদিক আহমাদ সোহান সিরাজি বলেন, 'যার বড় ভাই রাষ্ট্রের নিরাপত্তা রক্ষায় নিজের জীবন উৎসর্গ করেছেন, তার একমাত্র ছোট ভাইকে আজ জোর করে রাষ্ট্রের শত্রু বানানো হচ্ছে, এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?' 

তিনি আরও বলেন, 'শামসুজ্জামানকে যেভাবে রাতের অন্ধকারে আইনশৃঙ্খলা বাহিনীর এতবড় টিম পাঠিয়ে ধরে নেওয়া হলো, তাতে মনে হয়েছে উনি বিরাট কোনো অপরাধী। আপনাদের কাছে প্রশ্ন, তিনি কি আসলেই এতবড় কোনো অপরাধ করেছেন? উনি একজন মাঠপর্যায়ের সংবাদকর্মী হিসেবে শুধু গণমানুষের মুখের কথাই তুলে ধরেছেন, এতে যদি কোনো অন্যায় হয়ে থাকে তাহলে আমরা দেশের ১৬ কোটি মানুষের সবাই অপরাধী। তাই আমি শামসুজ্জামান ভাইয়ের নিঃশর্ত মুক্তি ও গণমাধ্যমকর্মীদের টুঁটিচেপে ধরা ডিজিটাল সিকিউরিটি আইন বাতিলের দাবি জানাই।'

একই দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে ধামরাই থানা রোড এলাকায়  মানববন্ধন করেছে স্থানীয় প্রেস ক্লাব। এতে প্রেস ক্লাবের সভাপতি আব্দুর রশিদ তুষারের সভাপতিত্বে ও আজহারুল ইসলাম রাজুর সঞ্চালনায় প্রায় অর্ধশত সাংবাদিক অংশ নিয়ে শামসুজ্জামান শামসের মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি জানান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা