× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাধারণ মানুষের সঙ্গেই ইফতার করেন এমপি ব্যারিস্টার নিজাম উদ্দিন

নওগাঁ প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০২৩ ১৮:০৮ পিএম

আপডেট : ০১ এপ্রিল ২০২৩ ১৯:০৫ পিএম

রমজানে ইফতার বিতরণ করছেন সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। প্রবা ফটো

রমজানে ইফতার বিতরণ করছেন সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন। প্রবা ফটো

বিকাল হলেই বাড়ি থেকে বেড়িয়ে পড়েন। এলাকার বিভিন্ন স্থানে ঘুরে-ঘুরে রোজাদারদের মাঝে ইফতার ও খাবার বিতরণ করেন। অসহায়, গবীর- দুঃখী ও সাধারণ মানুষের সঙ্গেই করেন ইফতার। পবিত্র রমজানে প্রতিদিন ব্যক্তিগত এই কর্মসূচি পালন করেন নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন।

তিনি রমজানের শুরু থেকেই রান্না করা ইফতার ও খাবার বিতরণ করছেন। পথচারী, শ্রমজীবী, দরিদ্র ও সাধারণ সকল রোজাদারদের হাতে তুলে দেন সেই ইফতার। ইফতারির প্রতিটি প্যাকেটে থাকে খেজুর, গরু বা মুরগির বিরিয়ানি, জিলাপি, ছোলা, বুন্দিয়া, বেগুনি, পিঁয়াজু, কলাসহ হরেক রকম খাবার।

পবিত্র রমজানের প্রথম থেকেই প্রতিদিন শত-শত মানুষের সঙ্গে কুশল বিনিময় করে নিজ হাতে খাবার তুলে দিচ্ছেন। পুরাতন বাসস্ট্যান্ড, দয়ালের মোড়, তাজের মোড়, বালুডাঙ্গা বাসস্ট্যান্ড, তুলশীগঙ্গা, মুক্তির মোড়সহ প্রতিটি এলাকা ঘুরেন নিজাম উদ্দিন জলিল জন। 

তরুণ এই সংসদ সদস্য নওগাঁ শহর থেকে ওই ইফতার কর্মসূচি শুরু করলেও এখন ইউনিয়ন পর্যায়ে ও গ্রামে-গ্রামে যাচ্ছেন মানুষের সাথে সরাসরি দেখা করতে। এলাকার সার্বিক উন্নয়নে সাধারণ মানুষের মতামত গ্রহণ করেন। গরীব ও অসহায় মানুষকে সহযোগিতা করেন।

স্থানীয় বাসিন্দারা জানান, শুধু রমজান মাসেই নয়। সব সময়ই তাকে কাছে পাওয়া যায়। তার বাবা মরহুম আব্দুল জলিল ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। বাবার মতো মানুষকে ভালোবেসে ছুটে যাচ্ছেন গ্রামে-গ্রামে। এই তরুণ নেতৃত্ব পেয়ে খুশি এলাকাবাসী। এলাকায় তার বাবার প্রতিচ্ছবি হয়ে উঠেছেন নিজাম উদ্দিন জলিল জন। 

আওয়ামী লীগের নেতাকর্মীরা বলেন, এলাকার উন্নয়নের পাশাপাশি দলের কাজেও রাত-দিন পরিশ্রম করে যাচ্ছেন এমপি নিজাম উদ্দিন জলিল জন। নওগাঁ সদরে দলের অবস্থান এখন অনেক চাঙ্গা। দলের প্রবীণ থেকে শুরু করে সকল পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের সঙ্গে নিয়ে এলাকায় সুসংগঠিত আওয়ামী লীগ গড়ে তুলেছেন। 

এমপি জন বলেন, ‘মানুষের ভালোবাসা পেয়ে আমি ধন্য। বাবার মতো আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এলাকার মানুষের জন্য সারা জীবন কাজ করে যাব। জাতির পিতা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনায় আমরা এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মানের পথে হাঁটছি। এলাকার উন্নয়নে ব্যাপক পরিকল্পনা আছে। ইতোমধ্যে শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থাসহ বেশ কিছু উন্নয়ন কাজ বাস্তবায়ন হয়েছে।’  

তিনি বলেন, ‘আগামী দিনে প্রতিটি উন্নয়ন পরিকল্পনা সুন্দরভাবে বাস্তবায়নের চেষ্টা করব।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা