× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত, একজন গুলিবিদ্ধ

লালমনিহাট প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩ ১১:২৩ এএম

আপডেট : ০২ এপ্রিল ২০২৩ ১১:৫৪ এএম

ফাইল ছবি

ফাইল ছবি

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় ভারতীয় ব্যবসায়ীদের সহযোগিতায় চোরাই পথে গরু আনতে গিয়ে দেশটির সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে এক বাংলাদেশি নিহতের অভিযোগ পাওয়া গেছে। গুলিতে আহত হয়েছেন আরও এক বাংলাদেশি।

শনিবার (১ এপ্রিল) রাতে উপজেলার জগতবেড় ইউনিয়নের শমসেরনগর বেলবাড়ীর ডাঙা (তেলিপাড়া) সীমান্তে এ ঘটনা ঘটে।

পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহত রবিউল ইসলাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের বুড়িমারী দাখিল মাদ্রাসা (কলাবাগান) এলাকার চেনু মিয়ার ছেলে। তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পাটগ্রাম থানা পুলিশ। গুলিবিদ্ধ শহিদুল ইসলাম একই এলাকার হেদুল মিয়ার ছেলে। তিনি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

বিজিবি, পুলিশ ও নিহতের পরিবারের সঙ্গে কথা বলে জানা গেছে, পাটগ্রাম উপজেলার জগতবেড় ইউনিয়নের ৮৬৪ নম্বর মেইন পিলারের শমসেরনগর বেলবাড়ীর ডাঙা এলাকা দিয়ে ৫/৭ জন বাংলাদেশি চোরাই গরু আনতে যায়। এ সময় কোচবিহার মেখলিগঞ্জ ১৬৯ বিএসএফ ব্যাটালিয়নের চুয়াঙারখাতা (চেনাকাটা ক্যাম্প) ক্যাম্পের একটি টহলদল তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই রবিউল ইসলাম নিহত হন। আর শহিদুল ইসলামের বাঁ পায়ে গুলিবিদ্ধ হয়।

পাটগ্রাম থানা পুলিশ রবিউলের মরদেহ উদ্ধার করেছে। আহত শহিদুল ইসলাম রংপুরের একটি অজ্ঞাতপরিচয় হাসপাতালে গোপনে চিকিৎসা নিচ্ছেন বলে জানা গেছে।

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, শনিবার রাত ১২টার দিকে প্রচুর ঝড়-বৃষ্টির সময় একদল বাংলাদেশি গরু চোরাকারবারি শমসেরনগর বিওপির দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকা দিয়ে ভারতীয় গরু ব্যবসায়ীদের সহযোগিতায় গুরু আনতে যায়। এ সময় বিএসএফের গুলিতে রবিউল ইসলাম নামের এক ব্যক্তি নিহত হন। অন্য একজন আহত হন। নিহতের সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে মরদেহ লালমনিরহাট হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।  

তিস্তা-২ বিজিবি-৬১ ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল এএম মাহবুবুল আলম খানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি।

৬১-বিজিবি ব্যাটালিয়নের শমসেরনগর কোম্পানি কমান্ডার বেলাল হোসেন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘শনিবার মধ্যরাতে ৮৬৪ নম্বর মেইন পিলার এলাকায় গেলে ভারতীয় ১৬৯ বিএসএফ ব্যাটালিয়নের চেনাকাটা ক্যাম্পের টহলদলের গুলিতে একজন নিহত ও একজন আহত হওয়ার খবর আমরা শুনেছি। আমরা খোঁজ নেওয়ার চেষ্টা করছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা