× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বন্যপ্রাণী রক্ষার উদ্যোগ নিয়ে হামলার শিকার

খাগড়াছড়ি প্রতিবেদক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২৩ ২৩:১০ পিএম

হামলার শিকার মাহফুজ রাসেল।

হামলার শিকার মাহফুজ রাসেল।

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পিটাছড়া বন ও বন্যপ্রাণী সংরক্ষণের উদ্যোগ নেওয়ায় মাহফুজ রাসেলের ওপর হামলার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১১ এপ্রিল) বিকালে বেলছড়ি ইউনিয়নের স্বর্ণাকার টিলায় শিবমন্দির এলাকায় হামলার ঘটনা ঘটে। এ নিয়ে থানায় অভিযোগ দায়ের করেছেন রাসেল।

জানা গেছে, গত ৬ বছর ধরে মাটিরাঙার অর্জুনটিলা এলাকায় বন ও বন্যপ্রাণী রক্ষায় স্থানীয়দের মধ্যে সচেতনতা বিষয়ক কাজ করছেন রাসেল। এতে ক্ষিপ্ত হয়ে বন্যপ্রাণী শিকারে জড়িত একটি সংঘবদ্ধ দল তার ওপর হামলা করে।

মাহফুজ রাসেল জানান, তিনি বন ও বন্যপ্রাণী রক্ষায় মানুষের মাঝে সচেতনতা বাড়ানোর কাজ করেন। ইতোমধ্যে শিকার বন্ধে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন।

তিনি বলেন, ‘হামলাকারীরা আমার বাগানের কেয়ারটেকার শরীফ হোসেনকে অপহরণ করে নিয়ে যায়। তাকে উদ্ধার করতে গেলে তার ভাই শাহ আলমের ওপরও হামলা করা হয়। পরে এ নিয়ে সমাধানের উদ্দেশ্যে স্থানীয় ইউপি সদস্য রুহুল আমিন, আলী হোসেনসহ আরও অনেকের উপস্থিতিতে বৈঠকে চলাকালে স্থানীয় শিকারি হানিফ, সফিউল্লাহ, আমানুল্লাহ, সালাম, সগিরসহ অজ্ঞাত আরও কয়েকজন আমার ওপরে হামলা করে।’

রাসেলের উপর হামলার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই ক্ষোভ জানিয়েছেন। তারা অবিলম্বে দোষীদের গ্রেপ্তার করার দাবি জানিয়েছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা