× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঈদে পর্যটক বরণে প্রস্তুত কাপ্তাই

কাপ্তাই (রাঙামাটি) প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১৩:২৭ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩ ১৪:০১ পিএম

ঈদকে সামনে রেখে আকর্ষণীয় করে সাজিয়ে তোলা হচ্ছে বিভিন্ন রিসোর্ট। প্রবা ফটো

ঈদকে সামনে রেখে আকর্ষণীয় করে সাজিয়ে তোলা হচ্ছে বিভিন্ন রিসোর্ট। প্রবা ফটো

ঈদ মানে খুশি, ঈদ মানে আনন্দ। ঈদের আনন্দ বাড়িয়ে তুলতে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে যেতে পছন্দ করে সবাই। আর ভ্রমণপিপাসুদের জন্য প্রস্তুত করা হচ্ছে অপরূপ সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির কাপ্তাই উপজেলার বিভিন্ন পর্যটনকেন্দ্র। পর্যটকদের আনন্দ দিতে কেন্দ্রগুলোতে নেওয়া হচ্ছে নানা ব্যবস্থা। 

কাপ্তাইর পার্শ্ববর্তী বিভিন্ন উপজেলায় তেমন কোনো পর্যটনকেন্দ্র নেই। এসব এলাকার ভ্রমণপিপাসুরা ছুটে আসেন কাপ্তাইর বিভিন্ন পর্যটনকেন্দ্র ও পার্কে। প্রতি বছরই এখানে ঈদের ছুটিতে হাজার হাজার পর্যটকের পদচারণায় মুখর থাকে। এবারও তার ব্যতিক্রম হবে না বলে প্রত্যাশা পর্যটনসংশ্লিষ্টদের। 

কাপ্তাই উপজেলায় রয়েছে বেশ কয়েকটি জনপ্রিয় পর্যটন ও বিনোদন কেন্দ্র। এগুলোর মধ্যে কাপ্তাই লেক, ঝুলন্ত ব্রিজ, লেকভিউ আইল্যান্ড, লেকশোর পর্যটন স্পট, প্রশান্তি পার্ক, জুম রেস্তোরাঁ, রিভার ভিউ পার্ক, নিসর্গ রিভার ভ্যালি, নিসর্গ পড হাউস উল্লেখযোগ্য। ইতিমধ্যে কাপ্তাই লেকে হাউস বোট এবং নদীতে কায়াকিংয়ের জনপ্রিয়তা বৃদ্ধি পেয়েছে। সম্প্রতি উদ্বোধন হলো বার্গি লেক ভ্যালি নামে আরও একটি হাউস বোট। 

কাপ্তাইয়ের বেশ কয়েকটি পর্যটনকেন্দ্র ঘুরে দেখা যায়, ঈদকে সামনে রেখে নতুন রূপে সাজানো হচ্ছে। এ ছাড়া পর্যটকদের অন্যতম আকর্ষণ টেক্সটাইল মার্কেটগুলো তাদের প্রস্তুতি সেরে নিচ্ছে। পর্যটকদের চাহিদা মেটাতে বাড়তি প্রস্তুতি নিচ্ছেন পর্যটন খাতসংশ্লিষ্ট ব্যবসায়ীরা। নতুন রূপে হাউস বোট সাজানো হচ্ছে বলে জানালেন বোট মালিক সমিতির নেতারা। 

নিসর্গ রিভার ভ্যালি ও পড হাউসের পরিচালক নাছির উদ্দীন জানান, প্রতি বছর ঈদে প্রচুর পর্যটক আসে। এবারও ব্যাপক পর্যটকের সমাগম ঘটবে বলে আশা করছি। তাই পর্যটকদের সর্বোচ্চ আনন্দ দিতে আমরা প্রস্তুত।

ঈদকে সামনে রেখে আকর্ষণীয় করে সাজিয়ে তোলা হচ্ছে বিভিন্ন রিসোর্ট। বার্গি লেক ভ্যালি হাউস বোটের পরিচালক কাজী আশিক জানান, পর্যটকদের বেশ আগ্রহ থাকে কাপ্তাই লেকে ভাসমান বোটে সুন্দর সময় কাটানোর। তাদের কথা চিন্তা করে নতুনভাবে আমরা এই হাউস বোট চালু করেছি। আশা করছি এবার ঈদে পর্যটকদের বেশ আকর্ষণ থাকবে এই হাউস বোট। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা