× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভারতে সম্মাননা পেলেন গোপালগঞ্জের নৃত্যশিল্পী সম্রাট হাজরা

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২৩ ১৪:৫৯ পিএম

আপডেট : ১৯ এপ্রিল ২০২৩ ২০:৪০ পিএম

ভারতের তিনটি উৎসবে সম্মাননা পেয়েছেন গোপালগঞ্জে নৃত্যশিল্পী মো. সম্রাট হাজরা। প্রবা ফটো

ভারতের তিনটি উৎসবে সম্মাননা পেয়েছেন গোপালগঞ্জে নৃত্যশিল্পী মো. সম্রাট হাজরা। প্রবা ফটো

ভারতের তিনটি উৎসবে গোপালগঞ্জে নৃত্যশিল্পী মো. সম্রাট হাজরা সম্মাননা পেয়েছেন।

প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন সাংবাদিক এবং সুজনের সভাপতি রবীন্দ্রনাথ অধিকারী। তিনি বলেন, গোপালগঞ্জের নৃত্যশিল্পী মো. সম্রাট হাজরা ভারতের তিনটি স্থানে নৃত্য পরিবেশন করে সম্মাননা পেয়েছেন, এটা আমাদের জন্য গর্বের। গোপালগঞ্জে সাংস্কৃতির অঙ্গনকে আন্তর্জাতিক পর্যায়ে তুলে ধরেছেন। আশা করি, তার হাত ধরে জেলায় অনেক প্রতিভাবান শিল্পী বের হয়ে আসবে।

নৃত্যশিল্পী মো. সম্রাট হাজরা বলেন, ‘ভারতের নৃত্যশিল্পী সুমন মণ্ডল আমাকে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানান। পরে আমি গত ২ এপ্রিল ভারতের উড়িষ্যার কটকে পৌঁছাই। সেখানে গত ৩ তারিখে নৃত্য সঙ্গীত কালা মন্দির আয়োজিত কালা বিকাল কেন্দ্রে অনুষ্ঠিত আন্তর্জাতিক নাচ ও গানে যোগ দেই। সেখানে আমি নৃত্য পরিবেশন করি। পরে অনুষ্ঠান শেষে সম্মাননা হিসাবে আমাকে অ্যাওয়ার্ড, উত্তরীও ও মানপত্র প্রদান করে। এতে স্থানীয় এমএলএ, মেয়র ও কমিশনার উপস্থিত ছিলেন।’

তিনি আরও বলেন, এরপর ৫ এপ্রিল পশ্চিমবঙ্গের বগুলায় বঙ্গীয় হরি-গুরুচাঁদ আম্বেদকর চেতনামঞ্চের আয়োজনে মতুয়া ধর্ম দর্শনশীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দিয়ে নৃত্য পরিবশেন করি। সেখানেও আমাকে মানপত্র দিয়ে সম্মানিত করা হয়েছে।

‘এ ছাড়া দার্জিলিংয়ের ৮ এপ্রিল থেকে ১০ এপ্রিল তিন দিনব্যাপী শৈলারাণী মহোৎসব আন্তর্জাতিক প্রতিযোগিতা ও উৎসব অনুষ্ঠিত হয়। গোর্খা রংমঞ্চ ভবনে (ভানু মঞ্চে) মাটিগারাং নৃত্যমহল ড্যান্স একাডেমি এ প্রতিযোগিতা ও উৎসবের আয়োজন করে। উৎসব পরিচালনা করেন নৃত্য শিল্পী শ্রীমতি সায়ন্তনী দত্ত। সেখানে আমি ছাড়াও ভারত, নেপাল ও ভুটানের শিল্পীরা অংশ নেন। অনুষ্ঠানে শেষ দিন ১০ এপ্রিল সেখানে নৃত্য পরিবেশন করি। পরে আমাকে অ্যাওয়ার্ড, উত্তরীও এবং মানপত্র দেওয়া হয়। স্থানীয় চ্যানেলে আমার সাক্ষাৎকার ও নৃত্য প্রচার করে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা